Homeবিনোদনতিক্ততা ভুলে আশার জন্মদিনে শুভেচ্ছাবার্তা পাঠালেন দিদি লতা মঙ্গেশকর

তিক্ততা ভুলে আশার জন্মদিনে শুভেচ্ছাবার্তা পাঠালেন দিদি লতা মঙ্গেশকর

আশা ভোঁসলে (Asha Bhonsle) ও লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) -এর অন্তর্দন্দ্বের কথা সকলের জানা। কিন্তু আশার জন্মদিনে লতা সোশ্যাল মিডিয়ায় তাঁকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। সকালে ভার্চুয়ালি আশার জন্মদিনে লতার শুভেচ্ছাবার্তা দেখে অনেকেই চমকে গেছেন। শুভেচ্ছাবার্তার সঙ্গে একটি ছবিও শেয়ার করেছেন লতা।

লতার শেয়ার করা ছবিতে তাঁকে ও আশাকে একসঙ্গে হেসে কুটোপাটি হতে দেখা যাচ্ছে। বোঝাই যাচ্ছে, এটি একটি অনুষ্ঠানের ছবি। দুজনের পরনেই রয়েছে সাদা রঙের শাড়ি। আশার খোঁপায় রয়েছে ফুলের মালা। দুই বোন পাশাপাশি বসেছেন। আশা ও লতার এই দুর্লভ মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিটির ক্যাপশনে আশার গায়কীর প্রশংসা করেছেন লতা। গায়িকা নিষ্ঠা শর্মা (Nishtha Sharma)-ও আশাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। লতার কমেন্ট বক্স উপচে পড়েছে আশার অনুপম শুভেচ্ছায়।

শৈশবেই পিতৃহারা হওয়ার পর অভিনয় ও গানের মাধ্যমে পরিবারের গ্রাসাচ্ছাদনের ব্যবস্থা করতেন লতা। আশাও দিদির মতো গায়িকা হওয়ার স্বপ্ন দেখতেন। লতা প্রতিষ্ঠিত গায়িকা হওয়ার পর আশা জানতে পারেন, লতার সমস্ত অনুষ্ঠানের আয়োজন করেন তাঁর সেক্রেটারি গণপতরাও ভোঁসলে (Ganpatrao Bhonsle)। উচ্চাকাঙ্খী আশা পালিয়ে গিয়ে দ্বিগুণ বয়সী ও আগে থেকে বিবাহিত গণপতরাও-কে বিয়ে করেন। এই ঘটনা মেনে নিতে পারেননি লতা।

এরপর আরব সাগর দিয়ে বহু জল গড়িয়ে গেছে। গণপতরাও-এর ঘর ছেড়ে বেরিয়ে এসেছেন আশা। দ্বিতীয়বার বিয়ে করেছিলেন রাহুল দেব বর্মন (Rahul Dev Barman)-কে। রাহুলের থেকে বয়সে বড় আশাকে মেনে নেননি রাহুলের পরিবার। রাহুলের অকালপ্রয়াণ আশা সামলে নিলেও মেয়ে বর্ষা (Barsha Bhonsle)-এর আত্মহত্যা মেনে নিতে পারেননি। ধীরে ধীরে চলে গিয়েছিলেন অন্তরালে। কিন্তু ভাই হৃদয়নাথ মঙ্গেশকর (Hridaynath Mangesgkar) তাঁকে আবারও ফিরিয়ে আনেন। কিংবদন্তী গায়িকা আশা ভোঁসলের জন্মদিনে হুপহাপের পক্ষ থেকে রইল আন্তরিক শুভেচ্ছা।

MOST POPULAR ARTICLES