‘সস্তার গাঁজা খেয়ে গল্প লিখি’! নেটদুনিয়ায় ট্রোলের শিকার লীনা গঙ্গোপাধ্যায়

57

বর্তমানে স্টার জলসার (Star Jalsha) সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক খড়কুটো, ধূলোকণা, শ্রীময়ী, দেশের মাটি। এই ধারাবাহিকের পেছনে যার অবদান সবচেয়ে বেশি তিনি হলেন চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় (Leena Gangopadhyay)। তবে দর্শককে এত জনপ্রিয় ধারাবাহিক উপহার দিয়েও তাকে সামাজিক মাধ্যমে হতে হলে তীব্র সমালোচনার শিকার।

চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়কে নিয়ে নেটিজেনদের একটি বড় অংশের মনে বেশ আপত্তি। আপত্তি তাঁর গল্প লেখার ধরন নিয়ে। তাঁর প্রত্যেক গল্পের বৈশিষ্ট্য: পরকীয়া, কুটকাচালি, অভিনেতা অভিনেত্রীর একাধিকবার বিয়ে ইত্যাদি। এই তিন চার টি বিষয় বারবার ঘুরিয়ে-ফিরিয়ে দেখানো যেন তার অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে।

আরও পড়ুন:   মৃত্যুর আগের রাতে সুশান্তের বাড়িতে উপস্থিত ছিলেন রিয়া, প্রত্যক্ষদর্শীর বয়ানে চাঞ্চল্যকর তথ্য

সম্প্রতি ‘হুগলি মিমস’ নামক একটি ফেসবুক গ্রুপের পক্ষ থেকে চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়কে নিয়ে তীব্র সমালোচনা করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টে দেখা যাচ্ছে, লীনা গঙ্গোপাধ্যায় দাঁড়িয়ে রয়েছেন সাদা শাড়ি পড়ে এবং সেই ছবির নিচে লেখা, “ওভাবে হাঁ করে কি দেখছিস? আমিই সেই অস্কার জয়ী লেখিকা, যে সস্তার গাঁজা খেয়ে গল্প লিখি, একটা হিরোর দুটো বউ, একটা বউয়ের চারটে বর, একটা বুড়ির পাঁচটা প্রেমিক, এই সবই আমার লেখা।”

আরও পড়ুন:   ধারাবাহিক জগতে বড় চমক, মহিলা ক্রিকেটারের গল্প নিয়ে আসছে 'উমা'

যদিও এই ব্যাপারে কোন রকম মন্তব্য জানাননি তিনি। তবে এই প্রথম না এর আগেও একাধিকবার নানারকম সমালোচনার মুখোমুখি হয়েছিলেন লীনা গঙ্গোপাধ্যায়। তিনি একবার এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, দর্শকদের কাছে জনপ্রিয় হবে এমন বিষয়ে তিনি তুলে ধরেন তাঁর কলমের মাধ্যমে। তাই তাকে কেউ কটাক্ষ করলেও সে বিষয়ে একেবারেই মাথা ঘামাতে নারাজ তিনি।