বিজেপি বিধায়কের মৃত্যুতে সিআইডি তদন্ত নিয়ে রাষ্ট্রপতিকে চিঠি

BJP-MLA-Death
দেবেন্দ্রনাথ রায়

নিজস্ব প্রতিবেদন: কী করে হল বিজেপি বিধায়কের মৃত্যু? সেই রহস্য উদঘাটন করতেই, বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর তদন্তভার সিআইডি-র হাতে তুলে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা চিঠি নিয়ে আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করলেন রাজ্যসভার তৃণমূল সাংসদ।

প্রসঙ্গত, এদিন বেশ কিছুক্ষণ ধরেই রাষ্ট্রপতির সঙ্গে সাংসদ এর কথোপকথন চলে, তবে তাঁদের মধ্যে কী বিষয়ে আলোচনা হয়েছে, সে বিষয়ে সাংবাদিকদের কিছুই জানাননি তৃণমূল সাংসদ। তবে, প্রয়াত দেবেন্দ্রনাথ রায় যে ক্রেডিট সোসাইটির সেক্রেটারি ছিলেন, সেখানকার অ্যাকাউন্টে ২ কোটি ৬০ লক্ষ টাকার হিসেবে গড়মিল খুঁজে পেয়েছেন তদন্তকারীরা। সূত্রের খবর অনুযায়ী, রাষ্ট্রপতিকে এই বিষয়টিও জানিয়েছেন সাংসদ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে চিঠি পাঠিয়েছিলেন, সেই চিঠিতে লেখা রয়েছে, “দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু কোনও রাজনৈতিক বিষয় না। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এটি ব্যক্তিগত টাকা লেনদেন সংক্রান্ত বিষয়ে বিবাদজনিত কারণে ঘটেছে। আমরা সব দলের বিধায়কদের সম্মান করি। দেবেনবাবু সিপিএম থেকে জেতেন। পরে বিজেপিকে সমর্থন করেন। বিজেপি আপনাকে মিথ্যা তথ্য দিয়েছে।

বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের রহস্যজনক মৃত্যুর তদন্ত সিআইডি-র হাতে তুলে দেওয়া হয়েছে। আমরা আমাদের এক প্রতিপক্ষকে হারিয়েছি। তাঁর আত্মার শান্তি কামনা করি। তবে এই ঘটনার সঠিক তদন্ত হবে। রাজ্য সেদিকে কড়া নজর রেখেছে।” এছাড়াও অ্যাকাউন্টে ২ কোটি ৬০ লক্ষ টাকার হিসেবেও গড়মিল এর কথাও জানানো হয়েছিল রাষ্ট্রপতি কে।আর এরপরেই পুরো তদন্তের দায়ভার এসে পড়ল সিআইডির হাতে।