সিনেমার কাহিনীকে হার মানাবে গায়ক অরিজিতের বাস্তব জীবনের ঘটনা

2227

এই মুহূর্তে বলিউডের অন্যতম সেরা গায়ক হলেন অরিজিৎ সিং। বলিউডের গান মানেই এখন অরিজিৎ। শুধুমাত্র হিন্দিতেই নয়, হিন্দি, বাংলা, তামিল, তেলুগু, মারাঠি সমস্ত ভাষাতেই চুটিয়ে গান গাইছেন অরিজিৎ। গানের জগতে প্রবল জনপ্রিয় হলেও ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই অন্তরালে থাকতেই পছন্দ করেন অরিজিৎ। বিভিন্ন সাক্ষাৎকারে তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন করা হলে প্রতিবারই তিনি তা অতি সন্তর্পণে এড়িয়ে গিয়েছেন।

আরও পড়ুন:   ৯১ বছর বয়সে দুর্দান্ত গান গেয়ে মঞ্চ মাতলেন লতা মঙ্গেশকর, ভাইরাল ভিডিও

কিন্তু অরিজিৎ এর বাস্তব জীবনের প্রেম কাহিনী সিনেমার প্রেম কাহিনীকেও হার মানাবে। তাঁর জীবনে প্রেম এসেছে, প্রেম ভেঙেছে, বিবাহ হয়েছে আবার বিবাহ বিচ্ছেদও হয়েছে। ১৯৮৭ সালে মুর্শিদাবাদের জিয়াগঞ্জে জন্মগ্রহণ করেন অরিজিৎ। ছোট থেকেই গানের প্রতি ছিল অসম্ভব ভালোবাসা। পন্ডিত রাজেন্দ্রপ্রসাদ হাজারীর কাছে তার প্রথম সঙ্গীতের পাঠ। সেখানেই তিনি শেখেন হিন্দুস্তান ক্ল্যাসিক।

২০০৫ সালে ফেম গুরুকুল নামে একটি রিয়ালিটি শো তে অংশগ্রহণ করেন অরিজিৎ। সেখানে বিজয়ী না হতে পারলেও নিজের জাত চিনিয়েছিলেন তখনই। এরপর সঙ্গীত পরিচালক প্রীতমের সাথে দীর্ঘদিন সহযোগী হিসেবে কাজ করেন। ২০১০-১১ সালে ‘ফির মহব্বত’ গানের পর বলিউডে পরিচিতি বাড়তে থাকে অরিজিৎ এর। কিন্তু ২০১৩ সালে ‘তুমহি হি হো’ গানের পর সুপারস্টার হয়ে যান অরিজিৎ।

আরও পড়ুন:   কৃষকদের 'জঙ্গি' তকমা দিলেন কঙ্গনা, অভিনেত্রীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল আদালত

২০১৩ সালে ফেম গুরুকুলেরই এক প্রতিযোগী রূপরেখা ব্যানার্জীকে বিয়ে করেন অরিজিৎ। কিন্তু সেই বিয়ে একবছরও টেকেনি। এরপর ২০১৪ সালে অরিজিৎ আবার বিয়ে করেন। এবার নিজের ছোটবেলার বান্ধবী কোয়েল রায়কে বিয়ে করেন অরিজিৎ। কোয়েল অরিজিৎ এর ছোটবেলার বন্ধু। কোয়েলেরও আগে একবার বিয়ে হয়েছিল। কিন্তু কোয়েলের প্রথম বিয়ে সুখের হয়নি। অরিজিৎই প্রথমে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। কোয়েল রাজি হয়ে যান। বাঙালি হিন্দু রীতিতে বিয়ে করেন দুজনে।