নিউজ

ATM থেকে টাকা তোলার নিয়মে বড়সড় রদবদল, বিশেষ নির্দেশিকা জারি করলো SBI, রইলো বিস্তারিত

ভারতবর্ষের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক গুলোর মধ্যে সবচেয়ে বড় ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক। এবার স্টেট ব্যাঙ্ক তার গ্রাহকদের জন্য এটিএম থেকে টাকা তোলার ব্যাপারে কিছু নিয়ম চালু করল। আগে রাত্রে বেলায় এটিএম থেকে টাকা তুলতে গেলে বেশি ফ্রড হতো তাই রাত্রিবেলায় টাকা তোলার জন্য ওটিপি পরিষেবা চালু করে স্টেট ব্যাঙ্ক। এই নিয়মের জন্য রাত্রি আটটা থেকে সকাল আটটা পর্যন্ত এটিএম থেকে গ্রাহকরা যদি ১০ হাজার টাকার বেশি তুলতে চান তাহলে গ্রাহকদের মোবাইলে আসা ওটিপি টি এন্টার করা বাধ্যতামূলক হয়।

এবার সামনের বছরের জানুয়ারি মাস থেকে স্টেট ব্যাঙ্ক তার গ্রাহকদের সুবিধার জন্য টাকা তোলার বিষয়ে আর একটি নূতন পরিষেবা চালু করছে। এইবার গ্রাহকরা দিনের যেকোনো সময় দশ হাজার টাকার বেশি টাকা তুলতে গেলে তাদের মোবাইলে আসা ওটিপিটি এটিএম মেশিনে এন্টার করতে হবে। এটিএম মেশিনে আগে যেমন পিন নাম্বার এন্টার করতে হতো এখন তার সাথে ওটিপিও এন্টার করতে হবে। কার্ড স্কিমিং, কার্ড ক্লোনিং থেকে গ্রাহকদের সুরক্ষা দিতে এই পন্থা গ্রহণ করা করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে।

গ্রাহকদের সুরক্ষা প্রদানের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ১৮ই সেপ্টেম্বর থেকে ওটিপি দিয়ে টাকা তোলার নিয়মে এবার বদল আনতে চলেছে।

Related Articles

Back to top button