লাইফ স্টাইল

খুব সহজেই বানিয়ে ফেলুন মুচমুচে বাঁধাকপির পকোড়া, রইল রেসিপি

যে কোনো মরশুমে মুচমুচে পকোড়া খেতে কার না ইচ্ছে করে? আর উৎসবের দিন গুলিতে বাড়িতে অতিথি অভ্যাগত দের আনাগোনা চলতেই থাকে। পকোড়া তো বিভিন্ন রকমের হয়ে থাকে। চিকেন,পর্ন,ভেজিটেবল কিন্তু এবার আপনাদের জন্য নিয়ে এসেছি বাঁধাকপির পকোড়া। আপনারাই বাড়িতে সামান্য কয়েকটি উপকরণ দিয়ে তৈরি করতে পারেন এই বাঁধাকপির পকোড়া। বাজারে এখন বাঁধাকপির চল। তাই যে কোনো সময় কিনে এনে করে ফেলতেই পারেন এই পকোড়া।

আরও পড়ুন:   একঘেয়ে খাবার খেয়ে বিরক্ত! খুব সহজেই বানিয়ে ফেলুন সয়াবিনের কাটলেট, শিখে নিন রেসিপি

এই বাঁধাকপির পকোড়া বানাতে কি কি উপকরণ দরকার? বাঁধাকপি ৪ কাপ,বেকিং সোডা,আদা ও রসুন বাটা ১ চা চামচ করে,জোয়ান এবং জিরে গুঁড়া ১ চা চামচ,হলুদ এবং লঙ্কা গুঁড়ো ১ চা চামচ, চালের গুঁড়ো ৫ চা চামচ, ব্যাসন ২ চামচ, কাচা লঙ্কা কুচি এবং স্বাদমতো লবণ।

আরও পড়ুন:   Food Recipe: ভাতের সাথে খাবার জন্য নিরামিষ ঝিঙে বড়া, শিখে নিন রেসিপি

এবার দেখে নিন কিভাবে বানাবেন এই পকোড়া। প্রথমে বাঁধাকপি কুচি কুচি করে কেটে নিন। এবার তার মধ্যে বেকিং সোডা, চালের গুঁড়ো,লঙ্কা গুঁড়ো মিশিয়ে নিন,আদা রসুন বাটা,জোয়ান গুঁড়ো, ব্যসন জিরের গুঁড়ো মিশিয়ে নিতে হবে। এবার কিছুটা জল দিয়ে ব্যাটার গুলিয়ে নিন। মনে রাখবেন মিশ্রন যেন খুব পাতলা না হয়। এবার করাইতে তেল গরম করুন।

ব্যটার থেকে পকোড়ার সাইজে বল তৈরি করে ছ্যাকা তেলে ভেজে নিন। পকোড়ার এপিঠ ওপিঠ যেন বাদামি রঙের ভাজা হয় লক্ষ্য রাখবেন। সব গুলো একসাথে ভেজে একটা টিস্যু পেপারে রেখে দিন। এতে তেলটা ঝরে যাবে। এবার টমেটো কেচাপ বা সসের সঙ্গে শশা পেঁয়াজ কুচি দিয়ে পরিবেশন করতে পারেন বাঁধাকপির পকোড়া। চায়ের সঙ্গে সন্ধেবেলায় প্রাতঃরাশটা বেশ জমে যাবে।

Related Articles

Back to top button