নিউজরাজ্য

রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ পদক্ষেপ, লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল মমতা ব্যানার্জি

আগামী ১২ সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন। NEET পরীক্ষার্থীদের কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আর এই সিদ্ধান্তের কথা বৃহস্পতিবার অর্থাৎ আজ নিজেই টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন পরপর দুটি টুইট করেন। তিনি এদিন বলেন যে আগামী ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষা। তাই পরীক্ষার্থীদের সুবিধার্থে আগামী ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

তবে পূর্বঘোষণা মতো আগামিকাল অর্থাৎ ১১ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন চলবে। ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে চূড়ান্ত সমস্যা হওয়ার কথা আশঙ্কা করা হচ্ছিল। তাই এই লকডাউন তুলে নেবার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এদিকে সুজন চক্রবর্তী বুধবার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে লকডাউন প্রত্যাহারের অনুরোধ করেছিলেন। আর এবার ছাত্রছাত্রীদের অসুবিধা যাতে না হয় তাই রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে নির্দিষ্ট সূচি অনুযায়ী হয়েছে JEE পরীক্ষা। এবার আগামী ১৩ সেপ্টেম্বর হবে NEET পরীক্ষা। করোনা পরিস্থিতিতে এখনও সচল হয়নি রাজ্যের পরিবহণ ব্যবস্থা। তাই পরীক্ষার্থীদের সুবিধা যাতে হয় তাই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

GoWB had initially announced a statewide lockdown on Sep 11th & 12th. Considering the NEET 2020 examination scheduled on 13th, we have received numerous requests from the student community on lifting lockdown norms on 12th, helping ease their travel to examination centres. (1/2)

— Mamata Banerjee (@MamataOfficial) September 10, 2020

Related Articles

Back to top button