সিঙ্গুর নিয়ে বিরাট বড় ঘোষনা মমতা ব্যানার্জির, চাকরি পেতে চলেছেন বহু মানুষ

83

সামনেই বিধানসভা নির্বাচন আর বাংলার মাটিতে নিজেদের দখল নিতে মরিয়া বিজেপি। তাই বলে হাল ছেড়ে দিতেও নারাজ তৃণমূল। তাই স্থানীয় মানুষের উন্নয়নে এবং কর্মসংস্থানের লক্ষ্যে এবার সিঙ্গুরে প্রায় ১০ একর জমিতে কৃষি হাব গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম থেকেই ক্ষমতায় আসার পর থেকে একে একে বদলে দিয়েছে বাংলার চিত্র। রাজ্যের পিছিয়ে থাকা অনেক কিছুই এখন অনেকাংশে এগিয়ে।

আরও পড়ুন:   চিংড়ির জালে ধরা পড়ল ৫২ কেজির ভেটকি, রাতারাতি লাখপতি হয়ে গেলেন গরীব বৃদ্ধা

তাই সেই জায়গাকে আরো একধাপ এগিয়ে নিতে নতুন উদ্যোগ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনিতেই সিঙ্গুরে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল পার্কও তৈরি করা হচ্ছে। বুধবার পশ্চিমবঙ্গ কিসান ও খেতমজুর সংগঠনের ডাকে কাঁধে কোদাল নিয়ে মাঠে দাঁড়িয়ে এই কর্মসূচিতে সামিল হন সিঙ্গুরের কৃষকরাও। তৃণমূলের নেতৃত্বে কেন্দ্রবিরোধী আওয়াজ তুলে বাংলার চাষিরা জানিয়ে দেন যে তার মমতা বন্দ্যোপাধ্যায় এর পাশে আছে।

আরও পড়ুন:   সুশান্ত মৃত্যুকান্ডে নয়া মোড়, প্রয়াত অভিনেতার শরীর থেকে পাওয়া গেল রাসায়নিক পদার্থ

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সিঙ্গুরে ১০ একর জমিতে কৃষি হাব গড়ে তোলা হবে। এই প্রকল্পে উপকৃত হবেন স্থানীয় মানুষ। বাড়বে কর্মসংস্থান। কেন্দ্রে বিজেপি ফড়েদের নিয়ন্ত্রণ করছে। তারা কৃষকদের কাছ থেকে কম দামে উৎপাদিত শস্য কিনে বিদেশে পাঠিয়ে দিচ্ছে। যার ফলে বাড়ছে আলু এবং পেঁয়াজের দাম”।

আরও পড়ুন:   চার মাসের ছোট্ট শিশুকে নতুন জীবন উপহার দিলেন সোনু সুদ

এছাড়াও সিঙ্গুরে শীঘ্রই অ্যাগ্রো প্রসেসিং কৃষিজাত পণ্য নিয়ে কাজ করা হবে যার ফলে চাকরি পেতে চলেছেন রাজ্যের অনেক মানুষ।