অফবিটভাইরাল

হুবহু মানুষের মতো হাত দিয়ে ভাত খাচ্ছে বানর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল সেই ভিডিও

সোশ্যাল মিডিয়াতে আমরা এমন অনেক পশু পাখিদের ভিডিও দেখে থাকি যা দেখে আমাদের মন ভরে যায় খুশিতে। সম্প্রতি সুশান্ত নন্দার অনেক ভিডিও দেখে আমরা জানতে পেরেছি অনেক অজানা কথা।পশুপাখিদের বিভিন্ন অদ্ভুত কীর্তিকলাপ আমাদের বেশ অবাক করে।এদের মধ্যে সম্প্রতি হনুমানের কেক খেয়ে নেওয়া হোক অথবা এটি কাঠবিড়ালি কে জল খাওয়ানো হোক, সবকিছুই আমাদের কাছে ছিল একেবারেই নতুন। এইরকমই সোশ্যাল মিডিয়াতে আরেকটি ভিডিও আমাদের বেশ চমকে দিল। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এটি বাঁদরের কীর্তিকলাপ দেখে খুশি হয়েছে নেটিজেনরা।

ভিডিওতে দেখা যাচ্ছে যে,বাড়ি করতি একটি বানর কে অন্যান্য পরিবারের সদস্যদের মত একটি বাটিতে কিছু ভাত এবং তরকারি খেতে দিয়েছেন। বানরটি মানুষের মতোই হাত দিয়ে দিব্যি ভাত খাচ্ছে। কোন কোন সময় হয়তো তার হাত থেকে কিছুটা ভাত বাইরে পড়ে যাচ্ছে।তখন বাড়ির মালিক আবার সে গুলো গুছিয়ে নিজের হাতে বানর কে খাইয়ে দিচ্ছেন।

মানুষের মধ্যে মানবিকতা বলে আজও বেঁচে আছে, এইসব ভিডিও দেখেই আরো স্পষ্ট হয়ে ওঠে।গর্ভবতী হাতি অথবা মহিষকে মারা ছাড়াও অনেক মানুষ আছেন যারা বন্য পশু পাখিকে নিজে ছেলে মেয়ের মত ভালবাসতে জানেন। ভাইয়া না এই ভিডিওতে টির নাম হল কাকো।ভিডিও দেখলেই বোঝা যাবে যে বাড়ির গৃহিণী সঙ্গে তার সম্পর্ক একেবারে মা সন্তানের মত।শুধুমাত্র খাইয়ে দেওয়া নয় বাড়ির কর্ত্রীকে অনেক কাজে সাহায্য করে এই বানরটি।ভালোবাসা পেলে যে কোন বন্যজন্তু ভালবাসতে পারে তা এই ভিডিও দেখে আরো একবার স্পষ্ট হয়ে যায়।

Related Articles

Back to top button