Viral Video: মানুষ অবুঝ হলেও সচেতন এই অবলা প্রাণী! প্রকাশ্য রাস্তায় মাস্ক পড়ে ঘুরছে বানর, ভাইরাল ভিডিও

11

বাঁদরের বাঁদরামি” কথাটা মানুষের মুখে মুখে ফেরে। কিন্তু এই বাঁদরের এমন এক ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে করোনা সচেতনতায় মুখে মাস্ক লাগিয়ে ঘুরছে একটি বাঁদর। এমন ভিডিও দেখে তো নেটিজেনের চক্ষু চড়কগাছ। সত্যি এতটা দায়িত্ববান একটা জানোয়ার। যাকে কিনা আমরা কথায় কথায় তাচ্ছিল্য করে থাকি।

নিশ্চয় জানতে চাইবেন কোথায় হয়েছে এই ঘটনা?এক প্রাক্তন বাস্কেট বল খেলোয়াড় এই ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। আর মুহূর্তের মধ্যে এই ভিডিও ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই ৬৫ লক্ষ মানুষ দেখে ফেলেছেন এই ভিডিও। আর বুঝতে পেরেছেন মনুষ্যতর মানুষরা মানুষের তুলনায় অনেক বেশি বুঝদার।

আরও পড়ুন:   ইচ্ছাশক্তির কাছে হার প্রতিবন্ধকতার, ১ পায়ে দুর্দান্ত নেচে তাক লাগালেন যুবতী, ভিডিও ভাইরাল

রাস্তায় হাঁটতে হাঁটতে একটি মাস্ক কুড়িয়ে পায় বাঁদরটি। এরপর সেটা তুলে নিয়ে মুখে লাগাতে চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়। একটা বাঁদরের এই উপস্থিত বুদ্ধি দেখে বিস্মিত নেটিজেন। একটা পশুর মাথায় কিভাবে এই মাস্ক পড়ার প্রবৃত্তি এসেছে তা ভেবে সারা হয়েছেন মানুষ। এর সঙ্গে সঙ্গে আরও একটা বিষয় ধরা পড়েছে তা হলো করোনা মহামারী সম্পর্কে বেশিরভাগ মানুষের সচেতনতার অভাব।

সারা বিশ্ব যখন জেরবার এই ভাইরাসের দাপটে তখন মানুষ নিজেই মর্জি মত মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছে। অসভ্য জানোয়ারের কাছে আছে এই মারণ ভাইরাসের ভয় সেটা সভ্য রুচিশীল মানুষের কাছে নেই।