বড় সাফল্য! মুর্শিদাবাদ থেকে গ্রেফতার ‘মোস্ট ওয়ান্টেড’ জেএমবি জঙ্গি

রাজ্যের এসটিএফ ২০১৭ সালের বুদ্ধগয়া বিস্ফোরণে জড়িত মোস্ট ওয়ান্টেড জঙ্গি আবদুল করিমকে গ্রেপ্তার করেছে। গোয়েন্দা সূত্রে জানা গেছে, জেএমবির জঙ্গি গোষ্ঠীর শীর্ষস্থানীয় নেতাদের একজন ছিলেন আবদুল করিম ওরফে বড় করিম। তিনি বিস্ফোরক তৈরি এবং বিস্ফোরক সংগ্রহ করতে পারদর্শী ছিলেন। এর আগে এসটিএফ তার বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করে। দীর্ঘদিন ধরে, রাজ্য গোয়েন্দারা তাকে ধরার চেষ্টা করছিল।

শুক্রবার সকালে এসটিএফ গোয়েন্দারা মুর্শিদাবাদের সুতি থানা এলাকায় একটি গোপন ক্যাম্পে অভিযান চালায়। স্থানীয় পুলিশও তাদের সাথে ছিল। সেখান থেকে তারা মোস্ট ওয়ান্টেড জঙ্গিটিকে ধরে ফেলে। একই দিন তাকে কলকাতায় আনা হচ্ছে।

লালবাজার সূত্রে জানা গেছে, আবদুল করিমকে আদালতে হাজির করে তাকে হেফাজতে নিতে চাইছে এসটিএফ। তাকে জিজ্ঞাসাবাদ করার পরে গোয়েন্দারা জেএমবি জঙ্গি গোষ্ঠীর কার্যক্রম সম্পর্কে বিশদ জানতে চেয়েছিল। এসটিএফ সূত্রে জানা গেছে, আবদুল করিমকে গ্রেপ্তারের পর জেএমবি অনেক ক্ষতিগ্রস্থ হবে। কারণ আবদুল করিম এই জঙ্গি সংগঠনের প্রথম তিন শীর্ষ নেতার একজন ছিলেন। এখন রাজ্যের গোয়েন্দারা তাকে অন্য দু’জনের সন্ধানের জন্য জিজ্ঞাসাবাদ করবে।