মুখ্যমন্ত্রীকে ‘বাংলার নকল মাদার টেরেসা’ বলে কটাক্ষ করলেন সাংসদ নিশিথ প্রামাণিক

কোচবিহার: মুখ্যমন্ত্রীকে ‘বাংলার নকল মাদার টেরেসা’ বলে কটাক্ষ করলেন সাংসদ নিশিথ প্রামাণিক । করোণা আতঙ্কের আবহ চলছে সারাদেশে। দেশে অন্যান্য রাজ্যের পাশাপাশি এ রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিন সন্ধ্যেবেলা ফেসবুক লাইভে এসে উত্তরবঙ্গের মানুষের করোনা মোকাবিলা বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করলেন সাংসদ নিশিথ প্রমানিক।

এদিন তিনি ফেসবুক লাইভে আরও দাবি করে বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী নকল মাদার টেরেসা সাজার চেষ্টা করেছেন। রাজ্যে বিভিন্ন জায়গায় করোনা টেস্টের একাধিক ল্যাব থাকলেও সমগ্র উত্তরবঙ্গ জুড়ে মাত্র একটি ল্যাব রয়েছে নিয়ে প্রশ্ন তোলেন।

পাশাপাশি তিনি কুচবিহার সহ মালদা ও বালুরঘাট বিমান বন্দর তৈরি থাকা সত্ত্বেও পরিষেবা কেন পুনরায় চালু হচ্ছে না, উত্তরবঙ্গে চা বাগান থাকা সত্ত্বেও শ্রমিকরা কেন মারা জাচ্ছে এই সমস্ত প্রশ্নগুলি মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরেন।

সম্প্রতি উত্তরবঙ্গে প্রথম কালিংম্পঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় এক মহিলার। পাশাপাশি আরও আক্রান্ত হয়ে পরেছে ওই মহিলার পরিবারের আরও ছয় জন। সমগ্র উত্তরবঙ্গ জুরে করোনা মোকাবিলার জন্য চিকিৎসা ব্যবস্থা খুব একটা ভাল নয়। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে করোনা পরীক্ষাগার থাকলেও আক্রান্ত বেক্তিদের সোয়াব পরীক্ষার জন্য বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়। তাদের রিপোর্ট আসা পরেই জেলা প্রশাসন বা স্বাস্থ্য দপ্তরের মাদ্ধমে করোনা উপসর্গ নিয়ে ভর্তি রোগীদের জানানো হয়। ফলে অনেকেই মনে করছেন উত্তরবঙ্গের চিকিৎসাকে আরও উন্নত করার প্রয়োজন আছে।