করোনা আক্রান্ত এক হিন্দু ব্যক্তির শেষকৃত্য সম্পন্ন করল মুসলিম যুবকেরা

সারা দেশে করোনার ভাইরাসের প্রকোপ বাড়ছে। ভারতের করোনা সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। নিহতের সংখ্যা বেড়েই চলছে। এরই মধ্যে করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যুর গল্পটি সামনে আসতেই সবাই অবাক হয়ে গেল।

যখন মহারাষ্ট্রে সমৃদ্ধ পরিবারের একজন প্রবীণ ব্যক্তি করোনার ভাইরাসে মারা গিয়েছিলেন, তখন তার পরিবারের লোকেরা তাঁর দেহ নিতে অস্বীকার করেছিল। বর্তমানে আরও পাঁচজন মৃত ব্যক্তিকে কবর দেওয়ার পরিবর্তে মৃত ব্যক্তিকে বহু নিয়ম-নীতি অনুসরণ করে করোনায় সমাহিত করতে হয়। সংক্রমণের ভয়ে কাউকে সরাসরি মৃতের কাছে যেতে দেওয়া হয়নি। তার মৃত্যুর প্রায় 24 ঘন্টা পরে, তার পরিবারের সদস্যরা তার মৃতদেহ গ্রহণ করতে অস্বীকার করেছিলেন।

যদিও পৌর কর্পোরেশন তাদের পিপিই কিট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল, তারা মৃতদেহ নিতে নারাজ। পৌর কর্পোরেশনের কাছা মেমন জামায়াত ট্রাস্টের জাভেদ জাকারিয়া এবং তার সমস্ত কর্মচারী এই জানাজার দায়িত্ব নেন। যদিও তারা মুসলমান, তারা পুরো হিন্দু আচারে শ্মশানে গিয়ে মৃত ব্যক্তির মুখোমুখি হয়েছিল। দিল মানবতার পরিচয়।

স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত রাজুরকর বলেছেন, “বয়স্ক ব্যক্তির পরিবারের লোকেরা যখন তার মৃত্যুর পরে তার মরদেহ নিতে এগিয়ে আসেনি, তখন জাভেদ জাকারিয়া এবং আক্তার কাঁচি জামাত ট্রাস্টের সহযোগীরা উদ্যোগ গ্রহণের জন্য তাঁর শেষকৃত্যটি পালন করেছিলেন।”