অফবিটআন্তর্জাতিকভাইরাল

রাতের আকাশে দেখা গেল রহস্যময় আলো, নেটদুনিয়ায় ভাইরাল মহাজাগতিক ঘটনার ভিডিও

মাঝে মাঝেই আমরা প্রকৃতিকে তার রূপ বদলাতে দেখে থাকি। তারই উদাহরণ স্বরূপ বলা যায় চীনের আকাশে আমরা কিছুদিন আগে পাঁচটি সূর্য এবং ভারতে এই সাথে দুটি সূর্যকে দেখা গেছে। এই বছরই এরকম মহাজাগতিক দৃশ্যের আগমন ঘটেছিল। সম্প্রতি আমেরিকান বাসীরা এক অদ্ভুত মহাজাগতিক দৃশ্যের সাক্ষী হয়ে থাকলেন।

আমেরিকার আকাশ ও আবহাওয়া স্বাভাবিকই ছিল প্রতিদিনের মতো। আমেরিকায় সেদিন ভোর বেলায় ভূতুড়ে আলো দেখা দিল কোনরকম মেঘ গর্জন বা বিদ্যুতের ঝলকানি ছাড়া। সকলেই সেই আলো দেখে হতবাক হয়ে গেলেন। ওহায়ো ও পেনসিলভেনিয়র এই দুটি স্থানের আকাশে দেখা যায় এই অদ্ভুত আলোর ঝলকানি। এই আলোর রেখাটি একস্থান থেকে অন্যস্থানে ছিটকে এসে পড়ল, যদিও এটি দেখতে অনেকটা বিদ্যুৎচমকের মতো তবে ঠিক বিদ্যুৎ চমকানো বলা যায় না।

পিটসবার্গ এলাকার আকাশে কয়েক সেকেন্ডের জন্য এই আগুনের গোলাটি দেখা যায় ভোর ৪.২০ নাগাদ। নিউ লাইম ওহায়োতেও ঠিক একই ঘটনা ঘটে। সম্পূর্ণ ঘটনাটি ধরা পড়ে সেই এলাকার সিসিটিভি ক্যামেরা থেকে। সমস্ত নেটিজেনরা অবাক হয়ে যায় এই ভিডিও দেখে।

এই ঘটনার ফলে প্রায় দু’শটি রিপোর্ট জমা পড়ে The American Meteor society নামক এক সংস্থার কাছে। সেখানকার অধিবাসীরা আকাশে একটি আগুনের গোলা দেখেছেন বলে দাবি করেন সেই রিপোর্টে। সংস্থার পক্ষ থেকে সিসিটিভির ভিডিওটিকে পরীক্ষা করা হয় এবং জানা যায় আগুনের গোলাটি আসলে একটি উল্কাপাতের অংশ। একটিমাত্র উল্কাপিণ্ডকে দেখা গেছে উল্কা বৃষ্টির বদলে, সংস্থার পক্ষ থেকে এমনটাই জানানো হয়। তবে এখনো বিশ্লেষণ চলছে এই পুরো ব্যাপারটিকে ভাল করে জানতে।

Related Articles

Back to top button