আগামীকাল ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নয়াদিল্লি: আগামীকাল সকাল দশটায় জাতির উদ্দেশ্যে ভাষণ রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে 21 দিনের লকডাউন আগামীকাল শেষ হবে। দেশে লকডাউন বৃদ্ধি ঘোষণা করবেন বলে মনে করা হচ্ছে। লকডাউনের দিন সংখ্যা আরো দু সপ্তাহ বাড়ছে সে বিষয়ে কোনো কৌতূহল নেই কারোরই।

প্রধানমন্ত্রী লকডাউন বৃদ্ধির ঘোষণা না করলেও মমতা ব্যানার্জি শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন 30 শে এপ্রিল পর্যন্ত চলবে। আশঙ্কা করা হচ্ছে লক ডাউন ছাড়াও আরও কিছু তথ্য জানাতে পারেন আগামীকাল প্রধানমন্ত্রী।

মনে করা হচ্ছে আগামীকাল লকডাউনের দিন সংখ্যা বাড়লেও, নানা ক্ষেত্রে মিলতে পারে ছাড়। এই পরিস্থিতিতে অঞ্চল গুলিকে করোনা সংক্রমনের নিরিখে তিনটি ভাগে ভাগ করা হতে পারে বলে সূত্রে জানা গেছে।

সংক্রমণের নিরিখে 15 জনের ঊর্ধ্বে করোনা আক্রান্তের সংখ্যা থাকলে তা বিপদজনক এলাকা বা লাল তালিকা অন্তর্ভুক্ত হবে। যে অঞ্চলে 15 জনের নিচে কোরনা আক্রান্তের সংখ্যা থাকবে তা উদ্বেগজনক এলাকা বা কমলা রঙের আওতায় আসবে বলে জানা গেছে। এই অঞ্চলে পরিবহন, অফিস চালাতে অসুবিধা হবে না। এবং যে এলাকায় সংক্রমণ নেই তা বিপদমুক্ত বা সবুজ জোনে যুক্ত হবে। এই এলাকায় স্বাভাবিক জীবনযাপনে কোন বিধি-নিষেধ থাকবে না ।