Homeনিউজআন্তর্জাতিকইতিহাস গড়ে দেশে এলো প্রথম সোনা, দেখুন জয়সূচক থ্রোয়িংয়ের ভিডিও

ইতিহাস গড়ে দেশে এলো প্রথম সোনা, দেখুন জয়সূচক থ্রোয়িংয়ের ভিডিও

অলিম্পিক গেমসে সোনা আসা নিয়ে উদ্বিগ্ন ছিল গোটা ভারত। ব্রোঞ্জ, সিলভার হল, এবার চাই সোনা। সেই সোনা এনে দিলেন এবার নীরজ চোপড়া। হ্যাঁ, দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার ছুঁডে় বাজিমাত করলেন তিনি।

সব থেকে আনন্দের ও গর্বের ব্যাপার এই যে এই প্রথমবার নীরজ অলিম্পিক্সের আসরে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করছেন। আর তিনি যেন এলেন, খেললেন আর জয় করলেন। নীরজের হাত থেকে বিদ্যুতের মতো বেরিয়ে গিয়ে জ্যাভলিনটা গেঁথে যায় ৮৭.৫৮ মিটার দূরত্বে। ব্যাস, এরপরেই কেল্লা ফতে।

হরিয়ানার ছোট্ট একটা গ্রাম থেকে উঠে আসেন বছর ২৩ এর যুবক। চোখে স্বপ্ন ছিল, আর ছিল অনুশীলন। এবারে তারই প্রমাণ দিলেন তিনি টোকিও অলিম্পিক্স ২০২১ এর ময়দানে। নীরজের এই অসামান্য জয়ের পরে গণমাধ্যমে একের পর এক অভিনন্দন-বার্তা ভেসে আসছে। স্বয়ং প্রধানমন্ত্রী থেকে দেশের তাবড় তাবড় সেলিব্রিটি থেকে শুরু করে ক্রীড়াবিদদের শুভেচ্ছা ও ভালোবাসায় ভাসছেন নীরজ।

এই নীরজ ২০১৫ সালে, ৬৮.৪ মিটার জ্যাভলিন নিক্ষেপ করে একটি জুনিয়র জাতীয় রেকর্ড করেন। এরপর, ২০১৬ এর দক্ষিণ এশীয় গেমে এ তিনি ভারতীয় জাতীয় রেকর্ড এর সমকক্ষ সময় ৮২.২৩ মিটার জ্যাভলিন নিক্ষেপ করে স্বর্ণ পদক জয় করেছিলেন। কিন্তু টোকিও অলিম্পিক্স এর এই স্বর্ণ পদক জয় ভারতের বুকে এনে দিয়েছে গর্ব। যারা দুঃখ করছিলেন ভারত এখনও একটাও সোনা পেলনা, চীন, ইউ এস এ, ইতালি সব নিয়ে যাচ্ছে, তাদের মুখে আজ চওড়া হাসি ফুটতে বাধ্য। ভারতের ছেলে নীরজ যে সোনা এনে দিয়েছেন ভারতের ঘরে।

MOST POPULAR ARTICLES