সুখবর! NEET ও JEE মেইন পরীক্ষার তারিখ ঘোষণা করলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী

চলতি বছরেই JEE ও NEET মেইন পরীক্ষার দিন তারিখ ঘোষণা করা হল। মঙ্গলবার সোশ্যাল মিডিয়া মাধ্যমে পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখোরিয়াল নিশাঙ্ক। অবশেষে পরীক্ষার্থীদের দুশ্চিন্তা দূর করে সুখবর শোনালেন কেন্দ্রীয় মন্ত্রী নিশাঙ্ক। জানালেন পরীক্ষার দিন তারিখ।

এদিন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী নিশাঙ্ক ঘোষণা করেন, ১৮ জুলাই থেকে ২৩ শে জুলাই মধ্যে হবে ইঞ্জিনিয়ারিং এর মেইন পরীক্ষা। এবং ২৬ শে জুলাই সর্বভারতীয় মেডিকেল নিট পরীক্ষা। আজ দুপুর ১২ সময় নিজের ফেসবুক লাইভ আসেন তিনি। সেখানে ছাত্র-ছাত্রীদের প্রশ্নের জবাব দেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী।পাশাপাশি পিছিয়ে যাওয়া অন্যান্য পরীক্ষাগুলো ১৫ জুনের পরে যেকোনো সময় নেওয়া হবে বলে ছাত্র-ছাত্রীদের জানান তিনি।

প্রসঙ্গত করোনা ভাইরাসের জেরে লকডাউন জারি হয় গোটা দেশে। বন্ধ হয় স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গুলি। স্থগিত হয় একাধিক পরীক্ষা এবং পাশাপাশি পিছিয়ে যায় অনুষ্ঠিত না হওয়া অনেক পরীক্ষার দিন তারিখ। যথাক্রমে গত এপ্রিলে JEE Main পরীক্ষা হওয়ার কথা ছিল । এবং চলতি বছরের মে মাসে NEET UG পরীক্ষা হওয়ার কথা ছিল। যদিও পরিস্থিতির কারণে তা স্থগিত হয়। কিন্তু এই দিন ছাত্র-ছাত্রীদের সব দুশ্চিন্তা দূর করে পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করলেন মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী।