৫ মে প্রকাশিত হবে NEET এবং JEE মেইন পরীক্ষা দিন তারিখ, জানালো কেন্দ্র

চোখ রাঙাচ্ছে করোনা। দেশ জুড়ে করোনা সংক্রমণ রুখতে বাড়ানো হয়েছে তৃতীয় দফায় লকডাউন। বন্ধ স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়। স্থগিত রয়েছে একাধিক পরীক্ষা। লকডাউন সেরে কবে হবে সর্বভারতীয় মেডিকাল NEET এবং ইঞ্জিনিয়ারিংয়ের মেইন পরীক্ষা। তা নিয়ে শুরু হয় দুশ্চিন্তা। কিন্তু পরীক্ষার্থীদের দুশ্চিন্তা দূর করতে আগামী ৫ মে মঙ্গলবার ঘোষণা করবেন পরীক্ষার দিন তারিখ। সুখবর শোনাল কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক।

লকডাউন জেরে বাতিল হয়ে গিয়েছিল একাধিক পরীক্ষা। আজ অর্থাৎ ৩মে মেডিকেল ও ডেন্টাল স্নাতক স্তরের সর্বভারতীয় নিট পরীক্ষা হওয়ার কথা থাকলে তা আগেই স্থগিত রাখার সিদ্ধান্ত কথা জানিয়ে টুইট করেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক।

পাশাপাশি সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং পরীক্ষা JEE এই পরিস্থিতিতে স্থগিত রাখা হয়। JEE মেইন হওয়ার কথা ছিল এপ্রিল মাসে। তবে সে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। কবে হবে সেই পরীক্ষায় তা নিয়ে কৌতূহল শুরু হয় পরীক্ষার্থীদের মধ্যে।

সেই জল্পনা কাটিয়ে ৫ মে অর্থাৎ মঙ্গলবার জানানো হবে পরীক্ষার তারিখ বলে টুইট করেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী। এইদিন পরীক্ষার দিন তারিখ ঘোষণার পরেই নোটিফিকেশন অ্যালার্ট জারি করবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।