শ্রেয়া ঘোষালের নতুন গানে ঝড় তুললেন নোরা ফতেহি, দেখুন ভিডিও

8

অবশেষে সামনে এল ‘ভুজ : দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ -র বহুলচর্চিত গান ‘জালিমা, কোকা কোলা পিলা দে’-র ভিডিও। এই ভিডিওয় গানটির সাথে আকাশী রঙের ঘাগরায় নোরা ফতেহি (Nora Fatehi)-র নাচ বিশেষভাবে নজর কেড়েছে। ‘ভুজ : দ্য প্রাইড অফ ইন্ডিয়া’-য় এই গানটি ব্যবহার করার গুঞ্জনের দিন থেকেই চর্চিত হয়েছে ‘জালিমা, কোকা কোলা পিলা দে’।

এই চর্চার মূল কারণ হল এটি একটি বহু পুরানো গান। 1986 সালে নির্মিত পাকিস্তানি ফিল্ম ‘চান তে সুর্মা’-তে এই গানটি ব্যবহার করা হয়েছিল। গানটি গেয়েছিলেন পাকিস্তানি গায়িকা নূরজাহান (noorjahan)। কিন্তু এত বিখ্যাত গানটি বিস্মৃতপ্রায় হতে বসেছিল। পরবর্তীকালে উমর জয়সওয়াল (umair jaiswal) ও মিশা শফি (meesha shafi) ‘কোক স্টুডিও’ অনুষ্ঠানে এই গানটি রিক্রিয়েট করেন। তবে ‘ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’-র জন্য গানটিকে আবারও রিক্রিয়েট করেছেন তানিস্ক বাগচী (Tanishq bagchi) এবং বায়ু (vayu)। গানের মুখড়া ও অন্তরা এক রেখে গানটিতে কিছু পরিবর্তন আনা হয়েছে। গানের নতুন ভার্সনটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল (Shreya ghoshal)।

আরও পড়ুন:   হানিমুনে বরফের দেশে দুর্নিবার-মীনাক্ষী, অন্তরঙ্গ মুহূর্ত কাটালেন নবদম্পতি, রইলো সমস্ত ছবি

13 ই অগস্ট ওটিটি প্ল‍্যাটফর্মে মুক্তি পেতে চলেছে ‘ভুজ : দ্য প্রাইড অফ ইন্ডিয়া’। এই ফিল্মে প্রথম নায়িকার চরিত্রে অভিনয় করছেন সোনাক্ষী সিনহা (sonakshi sinha) এবং দ্বিতীয় নায়িকার চরিত্রে অভিনয় করছেন নোরা ফতেহি। নোরার চরিত্রটি সংক্ষিপ্ত হলেও চিত্রনাট্যের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই ফিল্মে নোরা একজন ‘র’ এজেন্টের ভূমিকায় অভিনয় করছেন যিনি পাকিস্তানের নৃত্যশিল্পীর পরিচয়ের আড়ালে ভারতের জন্য গুপ্তচর বৃত্তি করেন। নোরার চরিত্রটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি হলেও সেই মহিলার পরিচয় গোপন রেখেছেন নির্মাতারা।

1971 সালের ভারত-পাকিস্তান যুদ্ধের পটভূমিকায় তৈরি হয়েছে ‘ভুজ : দ্য প্রাইড অফ ইন্ডিয়া’। ইতিমধ্যেই এই ফিল্মের ট্রেলার সাড়া ফেলেছে দর্শকদের মধ্যে। সোনাক্ষী সিনহা ও নোরা ফতেহি ছাড়াও এই ফিল্মে অভিনয় করছেন অজয় দেবগণ (Ajay devgan), সঞ্জয় দত্ত (sanjay dutt) প্রমুখ।