নিউজ

১৩ ই সেপ্টেম্বর NEET পরীক্ষা, পরীক্ষার্থীদের কথা চিন্তা করে চালু হচ্ছে মেট্রো পরিষেবা

নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই ১৩ সেপ্টেম্বর রবিবার থেকেই মেট্রো পরিষেবা চালু করতে চলেছে কলকাতা মেট্রো।মেট্রোতে যাতায়াতের জন্য এদিন পরীক্ষার্থীদের ব্যবহার করতে হবে না কোন ই-পাস বুক । অ্যাডমিট কার্ড দেখিয়েই প্রবেশ করতে পারবেন তাঁরা। যাঁদের স্মার্টকার্ড নেই স্টেশনে পৌঁছে পেপার টিকিট কেটে নেওয়া যাবে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানায় ১৩ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে ট্রেন পরিষেবা শুরু হবে আর তা চলবে সন্ধে ৭টা পর্যন্ত৷ সারাদিনে পরীক্ষার্থীদের জন্য মোট ৬৬ টা মেট্রো চলবে। যাদের স্মার্ট কার্ড আছে তারা মেট্রো চড়তে পারবে আর যাদের নেই তাদের দেওয়া হবে কাগজের টিকিট।

অন্যদিকে ১৩ তারিখ থেকে মেট্রো চালানোর ক্ষেত্রে ভিড় ঠেকানোর পাশাপাশি নেওয়া হবে আরও অনেক ব্যবস্থা। গতকাল মেট্রো চালানোর বিধি নিষেধের পাশাপাশি জানানো সব নিয়ম নির্দেশিকা। যেখানে বলা হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখতে স্টেশনে ও ট্রেনে মার্কিং করে দিতে হবে। সমস্ত যাত্রী ও কর্মীদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক। অন্যদিকে আজ পরীক্ষার্থীদের কথা ভেবে ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার করে রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ ট্যুইট করে জানান, নিটের আগের দিন রাজ্যে হবে না লকডাউন। পরীক্ষার্থীদের অসুবিধার কথা ভেবে রাজ্যে হবে না লকডাউন। আগামী ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউন হবে বলে আগে থেকে ঘোষণা করা হয়েছিল। কিন্তু ১৩ তারিখ নিট পরীক্ষা থাকার কারণে ছাত্রছাত্রীদের অসুবিধা হবে, সেই কথা ভেবেই প্রত্যাহার করা হয়েছে এই লকডাউন।

Related Articles

Back to top button