অর্থনীতি

দিনে মাত্র ১৬৭ টাকা জমিয়ে কোটিপতি হতে পারেন, রইল বিস্তারিত

সকাল বেলায় ঘুম থেকে উঠে আমরা প্রথমেই দাঁত ব্রাশ করি। এই ব্রাশ এবং পেস্ট দোকান থেকে কেনার জন্য টাকার প্রয়োজন হয়। দিনের প্রতিটি প্রয়োজনীয় জিনিসের জন্য প্রয়োজনে আসে টাকা। তাই টাকা ছাড়া আমাদের জীবন একদমই অচল। চাকুরীজীবীরা চাকরি পাওয়ার সাথে সাথে একটু একটু করে জমাতে শুরু করে। যাদের মাসিক আয় স্বল্প পরিমাণ তারা অনেকেই মনে করেন এই স্বল্প আয়ের এর মধ্যে তারা বড় সঞ্চয় করতে পারবে না। এই প্রসঙ্গে বলি এমন ধারণা কিন্তু অযৌক্তিক। স্বল্প শাস্ত্রের মধ্যে দিয়েই আপনি হয়ে উঠতে পারেন একজন কোটিপতি। এই সুবিধা পেতে গেলে আপনাকে প্রতিদিন 167 টাকা করে উপলব্ধ এসআইপি পলিশিটি করতে হবে। কম বিনিয়োগ করে ভালো টাকা রিটার্ন পাওয়ার জন্য মিউচুয়াল ফান্ডের এসআইপি পলিসি কি হলো সবথেকে ভালো উপায়।

এস আই পি তে অনেক বছর সময়ের জন্য ইনভেস্ট করার পরামর্শ দেয়া হয় কেন জানেন? লম্বা সময়ের জন্য ইনভেস্ট করার কারণ হল আপনি কম্পাউন্ডের সুযোগ পাবেন। অ্যাকম্পানইং এর জন্যই অ্যামাউন্ট অনেকটা বর্ধিত হয় রিটার্ন এর অংক বেশ ভালই হবে।

স্কাইপিতে ইনভেস্ট করার সর্বোত্তম সুবিধা হল এখানে কোনো বাধ্যবাধকতা নেই যে নির্দিষ্ট কোনো সময়সীমা ধরে আপনাকে ইনভেস্ট করে চলতে হবে। আপনি যদি মনে করেন কোন একটা সময় পর আপনি ইনভেস্ট বন্ধ করেও দিতে পারিনি। ইনভেস্ট বন্ধ করার জন্য আপনাকে কোন রকম জরিমানা দিতে হবে না। এই পলিশটি কম ঝুঁকিপূর্ণ আবার রিটার্নও বেশ ভালো পাওয়া যায়।

প্রতিদিন যদি 167 টাকা করে স্কাইপিতে জমানো যায় তাহলে মাসে সেটা গিয়ে দাঁড়ায় 5000 টাকা। বছরে 12% রিটার্ন দিলে 28 বছরে তা দাঁড়ায়1.4 কোটি টাকা। তিরিশ বছরে দাঁড়াবে 1.8 কোটি এবং 35 বছরে হবে 3.24 কোটি টাকা। তাহলে দেখা যাচ্ছে কম টাকা সঞ্চয় করে খুব সহজেই কোটিপতি হওয়া যায়। তবে সেক্ষেত্রে আপনাকে প্রতি ছয় মাস অন্তর অন্তর নিজের ইনভেস্টর দিকে লক্ষ্য রাখতে হবে। যদি ভালো রিংটোন পাওয়া যায় তাহলে ইনভেস্ট চালিয়ে নিয়ে যাওয়া যেতে পারে। তবে বিভিন্ন খাতে বিনিয়োগের আগে অবশ্যই সেটি সম্পর্কে বিস্তারিত জানুন।

Related Articles

Back to top button