লকডাউনের সময়সীমা 30 এপ্রিল পর্যন্ত বাড়লো দেশের প্রথম রাজ্য

ভুবনেশ্বর: লকডাউনের সময়সীমা 30 এপ্রিল পর্যন্ত বাড়লো । করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন চলবে আগামী 14 এপ্রিল পর্যন্ত। কিন্তু দেশে সংক্রমনের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এই অতিমারিতে লকডাউন বাড়ানো নিয়ে জল্পনা চলছে দেশে। এরইমধ্যেই লকডাউন এর দিন সংখ্যা বাড়াল দেশের প্রথম এক রাজ্যে।

বৃহস্পতিবার সকালে উড়িষ্যা সরকার জানিয়ে দেয় আগামী 30 এপ্রিল পর্যন্ত লকডাউন সময়সীমা জারি করা হলো। এবং পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো 17 জুন পর্যন্ত বন্ধ থাকবে। উড়িষ্যায় করোনায় আক্রান্তের সংখ্যা 42 জন। তারমধ্যে রোগ সারিয়ে সুস্থ হয়েছেন 2 জন এবং মৃত্যু হয়েছে একজনের।

উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বলেন, “রাজ্য সরকার লকডাউন 30 এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এই পরিস্থিতিতে লকডাউন চলাকালীন আপনাদের সহযোগিতা আমাদের লড়াই করার সাহস জুগিয়েছে। আগামী দিনেও আপনারা সাহায্য করবেন বলে আশা করছি।”

বুধবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী জানিয়ে দিয়েছেন 14 এপ্রিল লকডাউন তোলা সম্ভব হবে না। সর্বদলীয় বৈঠকে তিনি বলেন দেশে জরুরি অবস্থা তৈরি হয়েছে। তার জন্যই করা ব্যবস্থা নিতে হবে সরকারকে। এর মধ্যেই আজ উড়িষ্যার মুখ্যমন্ত্রী 30 এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে তার রাজ্যে।