বিনোদন

পর্দার বাইরে অন্য রুপ, রিয়েল লাইফে গবেষক হওয়ার পথে জুন আন্টি, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

ঊষসী চক্রবর্তী নামটি অচেনা লাগলেও যখন কথা আসে বাংলা জনপ্রিয় সিরিয়াল শ্রীময়ীর জুন আন্টির তখন সকলের সামনে ভেসে ওঠে পরিচিত মুখটি। সকলের কাছেই অত্যন্ত জনপ্রিয় মুখ জুন আন্টি অর্থাৎ ঊষসী চক্রবর্তী। ইতিমধ্যে অনেক ভাইরাল পোস্ট দেখা গেছে এবং অনেক মিমস বেরিয়েছে তার একটি চরিত্রের অভিনয় নিয়ে। কিন্তু তার এই অভিনয় জীবন ছাড়াও তার পারিপার্শ্বিক গুণ সম্বন্ধে অনেকেই হয়তো জানেন না। অভিনয়ের পাশাপাশি তিনি একজন দক্ষ শিক্ষাবিদ এবং গবেষক সেই খবরটি খুব কম জনই জানেন কারণ জুন আন্টি নামটি শুনলেই আমাদের সকলেরই শুধু মাথায় আসে অভিনয় জগতের শ্রীময়ীর কথা। যদিও তিনি অভিনয় জগতে যথেষ্ট পপুলার শুধু শ্রীময়ী নয় আরো অন্যান্য অনেক চলচ্চিত্রে এবং বড় পর্দায় তিনি খুব দক্ষতার সাথে অভিনয় করেছেন।

তার পাশাপাশি চলেছে তার গবেষণার কাজ এবং থিসিস নিয়ে ঘাটাঘাটি। তিনি জানিয়েছেন ইচ্ছা থাকলেই উপায় হয়। শুটিং এর ব্যাক শুটিংয়ের ব্যস্ততাও সংসার সব কিছুর সাথে সাথে পাল্লা দিয়ে চলেছে তার লিঙ্গ বৈষম্য নিয়ে গবেষণা এবং থিসিস জমা দেওয়ার কাজ। জানা গেছে শুটিং চলাকালীন বিরতির সময় তিনি গবেষণার কাজ নিয়ে বসে পড়তেন এবং মাছের মধ্যেই সময় পেলে বেরিয়ে পড়তেন ফিল্ড ওয়ার্ক করতে। সমস্ত ব্যস্ততার মধ্যেও কঠোর পরিশ্রম করে ইতিমধ্যে থিসিস জমা করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে।

মানসিক ইচ্ছা থাকলে শত ব্যস্ততার মধ্যেও সবকিছুই সম্ভব তার এক চূড়ান্ত দৃষ্টান্ত ঊষসী চক্রবর্তী। এর জন্য নেটিজেনরা তাকে সাধুবাদ জানিয়েছেন।

Touugh times. My father, my friend and comrade passed away on 6th August. One of his wishes was to see me complete my…

Posted by Ushasie Chakraborty on Saturday, 26 September 2020

যারা শুধুমাত্র তাকে অভিনয় জগতে চিনতেন এবং জানতেন তার দুঃখ অভিনয়ের মধ্যে তিনি কতটা সকলের মন জয় করেছেন তারা এখন তাকে অন্য রূপে অর্থাৎ একজন বিশেষজ্ঞ ও গবেষক রূপেও নতুন করে চিনবেন। তার এই কাজ তাঁর এই কঠোর পরিশ্রম অনেক নেটিজেনদের কাছে অনুপ্রেরণার কারণ হয়ে দাঁড়িয়েছে।

Related Articles

Back to top button