দুই ভারতীয় আধিকারীককে রড দিয়ে পেটান থেকে শুরু করে নোংরা জল পর্যন্ত খাওয়ায় পাকিস্তান

গতকাল পাকিস্তানে গ্রেপ্তার হওয়া দুই ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা বলেছিলেন যে পুলিশ তাদের দ্বারা অমানবিক আচরণ করেছে। দুই নির্যাতিতর মতে, তাদের কেবল 12 ঘন্টা পুলিশ হেফাজতে রাখা হয়নি, লোহার রড দিয়ে পিটিয়েও রাখা হয়েছে। তারা জল চাইলে নোংরা জল পান করতে বাধ্য করেছে। প্রাপ্ত তথ্য মতে, দুই কর্মকর্তার দেহে প্রচুর আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

গতকাল সকাল থেকে ভারতীয় হাই কমিশনের দু’জন কর্মকর্তা নিখোঁজ রয়েছেন, এমনকি তাদের মোবাইল ফোনও বন্ধ ছিল। পরে জানা গেছে যে ইসলামাবাদ পুলিশ তাদের একটি হিট অ্যান্ড রান মামলায় গ্রেপ্তার করেছে। ওনারা জানান যে, তাদের হাতকড়া পড়িয়ে চোখে কালো কাপড় বেঁধে তুলে নিয়ে যায় পুলিশ। তাদের ১২ ঘণ্টা ভারতের হাই কমিশনের পাশে কোন এক জায়গায় বন্দি করে রাখা হয়।

এই দুই কর্মকর্তার নাম পল সিলভাদেস ও দ্বিমু ব্রহ্মা। তারা বলেছিল যে প্রায় ১৫ থেকে ১৬ জন ছয়টি গাড়িতে এসে তাদের গাড়ি ঘিরে ফেলে। তাদের চোখের পাতা বেঁধে একটি অজানা স্থানে নিয়ে যাওয়া হয়েছিল। তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছিল এবং ছয় ঘন্টা ধরে মারধর করা হয়েছিল। ভারতীয় আধিকারিকরা জানিয়েছেন, তাদের বারবার লোহার রড এবং লাঠি দিয়ে পিটিয়েছিল। এমনকি তারা নোংরা জল পান করতে বাধ্য করে।

প্রাপ্ত তথ্য অনুসারে, এই দুই কর্মকর্তাকে ভারতীয় হাই কমিশনে কর্মরত সমস্ত কর্মকর্তার ব্যক্তিগত তথ্য জানতে চাওয়া হয়েছিল। প্রাপ্ত তথ্য মতে, দুপুর ১২ টার দিকে এই দুই কর্মকর্তাকে ভারতীয় হাই কমিশনারের কাছে হস্তান্তর করা হয়েছে।