মাঝ সমুদ্রে দেখা মিলল এক বিরল প্রজাতির গোলাপী ডলফিনের, ভাইরাল ভিডিও

316

ডলফিন আমরা কমবেশি সকলেই দেখেছি। সামনাসামনি না দেখে থাকলেও বিভিন্ন ছবি কিংবা ভিডিওতে এই প্রাণীটির সম্পর্কে আমরা অবগত। ডলফিন বেশ মিশুকে স্বভাবের। নিরীহ এই প্রাণীটি নির্ঝঞ্ঝাট এবং বন্ধু প্রকৃতির। মানুষের সাথে তার বন্ধুত্ব বেশ গভীর। নাবিকদের জাহাজ চালানোর সময় সমুদ্রে কোন প্রকার বিপদ আসার আগেই তার আভাস দিয়ে দেয় ডলফিনরা। যে কারণে অনেক সময় বড় বিপদের হাত থেকে রক্ষা পায় জাহাজ।

মিষ্টি স্বভাব এবং মিষ্টি দেখতে এই প্রাণীকে পছন্দ করে না এমন মানুষ বোধহয় নেই। এতদিন অবশ্য আমরা সকলেই জানতাম যে ডলফিন সাদা কালো রংয়ের হয়। আপাতত আমরা যে সমস্ত ছবি কিংবা ভিডিও দেখেছি সেগুলিতে এমন রূপেই ডলফিন ধরা দিয়েছে আমাদের সামনে। যদিও কার্টুনে অনেক রঙের ডলফিন দেখা যায় যেমন নীল সবুজ গোলাপি। তবে তাই বলে বাস্তব জীবনে গোলাপি ডলফিন হয় বলে শুনেছেন কোনদিন?

আরও পড়ুন:   সন্তানকে বাঁচাতে অ্যানাকোন্ডার সাথে তুমুল লড়াই করলো মা বিড়াল, ভাইরাল ভিডিও

তবে এবার ডিজনির রূপকথার গল্প থেকে বাস্তবেই উঠে এলো এমনই এক গোলাপি ডলফিন। দক্ষিণ চীনে এমনই এক ডলফিনের খোঁজ মিলল। যার গায়ের রং গোলাপি। সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে নীল সমুদ্রের জলে খেলা করে বেড়াচ্ছে একটি গোলাপি রঙের ডলফিন। অবশ্য তার সঙ্গে একটি কালো ডলফিনকেও খেলতে দেখা যাচ্ছে। এমন গোলাপি রঙের আজব ডলফিন দেখে তাজ্জব বনে গিয়েছে নেট দুনিয়া।

এই ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা। ভিডিওটি শেয়ার করার সাথেই তার ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। কয়েক মুহূর্তের মধ্যেই ভিডিওটিকে দেখে ফেলেছে হাজার হাজার মানুষ। লাইক ও শেয়ারের বন্যা বয়ে গিয়েছে। অনেকেই মনে করছেন এমন ডলফিন আদৌ বাস্তবে হওয়া কি সম্ভব! তবে আমরা যতই উন্নত হয়ে যাই না কেন সমুদ্রের গভীরতায় কি আছে তা এখনো অনেক কিছু জানা আমাদের বাকি। এমন অনেক রহস্য রয়েছে যার নাগাল এখনো পায়নি মানুষ।