৩মে পর্যন্ত দেশে বাড়ল লকডাউন ঘোষণা প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি: ৩মে পর্যন্ত দেশে বাড়ল লকডাউন । দেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা ভাইরাস এর দাপট। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ ঠেকাতে ফের দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রথম দফায় ১৪ এপ্রিল পর্যন্ত ছিল লকডাউন মেয়াদ। আজ ফের তা বাড়িয়ে ৩ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী।

এদিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেন, বিশ্বের বিভিন্ন দেশের থেকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অনেক কম। অনেক দেশে হাজার হাজার মৃত্যু হয়েছে। ভারত যদি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত না নিত তাহলে কি হতো সেটা ভেবেই সিউড়ে উঠি আমি।

তিনি আরো বলেন, ভারত সমস্যা বাড়ার জন্য অপেক্ষা করেনি বরং আগে থেকেই সমস্যা দূর করতে চেষ্টা করেছে। ২০ এপ্রিলের পর কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল হবে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি বলেন করোনা স্পর্শ কাতর নতুন করে তৈরি না হলে এভাবেই শিথিল করা হবে। এ ব্যাপারে গাইডলাইন জানিয়ে দেওয়া হবে বুধবার বলে জানান প্রধানমন্ত্রী। দেশের অর্থনীতির কথা মাথায় রেখে এবং দিন আনা দিন খাওয়া মানুষের কথা ভেবেই এপ্রিলের পর লকডাউন কিছুটা শিথিল হবে বলে জানান। তবে তিনি আবারও জানান নিয়ম মানতেই হবে।

সব রাজ্যই লকডাউন বাড়ানোর আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। তাই আজ দ্বিতীয় দফায় ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ান প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি জানান লকডাউনই ভারতের কাছে সামাজিক দূরত্ব বজায় রাখার একমাত্র পথ।