করোনা মোকাবিলায় আগামী ১৫ দিন কেন গুরুত্বপূর্ণ, ব্যাখ্যা করে সতর্ক করলেন প্রধানমন্ত্রী মোদী

করোনা ভাইরাস নিয়ে এদিন জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা ভাইরাসের যে তান্ডব দেখা দিয়েছে তার বাইরে নেই ভারতবর্ষ। ইতিমধ্যে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩০ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ইতিমধ্যে ৯৪০০ জনের কাছাকাছি। এই অবস্থায় দেশবাসীর উদ্দেশে সচেতনতা প্রচার করতেই ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু সচেতন করাই নয় এই মহামারীর ভয়াবহ দিকগুলো তুলে ধরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদি বলেছেন এই পরিস্থিতি আগে তৈরি হয়নি যা গোটা বিশ্ব জুড়ে চোখে পড়ছে যদি আপনি মনে করে থাকেন যে এখনো পর্যন্ত আপনি আক্রান্ত হননি বলে সবকিছু ঠিক আছে তাহলে মস্ত ভুল করবেন আমি অনুরোধ করছি নিজেকে সুরক্ষিত রাখুন কারণ আগামী কিছুদিনের গুরুত্বপূর্ণ

[আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় ২২ মার্চ ‘জনতা কার্ফু’ পালনের আর্জি প্রধানমন্ত্রী মোদীর]

প্রধানমন্ত্রী বলেছেন করোনা ভাইরাসের এখনও কোনও প্রতিষেধক বেরোয়নি। এবং আচমকাই বেশ কয়েকটি দেশে এর প্রাদুর্ভাব বড় করে দেখা দিয়েছে। এবং পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। ফলে এত বড় জনসংখ্যার দেশ ভারতে এই মহামারী আটকে রাখা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বিশ্বের বিভিন্ন দেশে যখন এর প্রভাব পড়েছে তখন ভারতে এর প্রভাব পড়বে না তা হতে পারে না।

এই অবস্থায় আগামী ১৫ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে ব্যাখ্যা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, এই রোগ থেকে বাঁচার কোনও প্রতিষেধক এখনও আবিষ্কার হয়নি। ফলে নিজে সচেতন থাকা, সুস্থ থাকা এবং আশেপাশের মানুষকে সুস্থ রাখাই সবচেয়ে বড় কর্তব্য এবং আশু প্রয়োজন।