‘সবাইকে ঘরে থাকতে’ রাস্তায় ছবি এঁকে বার্তা দিলেন দিনহাটা থানার পুলিশ

Photo: Subhrasmita Paul

দিনহাটা: Covid-19 আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে দেশ। সঙ্গে বাড়ছে মৃত্যু সংখ্যা। এই পরিস্থিতি মোকাবিলায় তৎপর হয়ে উঠেছে কেন্দ্র ও রাজ্য সরকার। করোনা সতর্কতা বৃদ্ধিতে জনগণকে নানা ভাবে সচেতন করছেন পুলিশ। এবার বাসিন্দাদের সচেতন করতে রাস্তায় ছবি এঁকে অভিনব উদ্যোগ গ্রহণ করল দিনহাটা থানার পুলিশ।

দিনহাটার বাসিন্দাদের করোণা সংক্রমণের হাত থেকে বাঁচানোর জন্য নানাভাবে সচেতন বৃদ্ধি করছে দিনহাটার থানার পুলিশ প্রশাসন। কখনো তারা বেতের বাড়ির ভয় দেখিয়ে ঘরে থাকতে বলেছেন মানুষকে, আবার কখনো অত্যন্ত বিনম্রভাবে বলেছেন। পাশাপাশি লিফলেট বিলি থেকে শুরু করে মাইকিং, দোকানে ক্রেতাদের জন্য সুরক্ষা বলয় এঁকে প্রচার চালাচ্ছেন। এমনকি ঘরের বাইরে না বেরোনোর জন্য অত্যাবশ্যকীয় সামগ্রি মানুষের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য ব্যবস্থা করেছেন।

[আরও পড়ুনঃ করোনা উপসর্গ নিয়ে উত্তরবঙ্গে আরও একজনের মৃত্যু]

এরপরেও কিছু মানুষ নানা অজুহাতে লকডাউন কে উপেক্ষা করে বেরিয়ে পড়েছেন পথে । তাদেরকে এই মারন ভাইরাস সম্পর্কে সচেতন করতে রবিবার দিনহাটা শহরের মেইন রোড গুলিতে ছবি এঁকে ‘ঘরে থাকার জন্য’ বার্তা দিলেন দিনহাটা থানার পুলিশ।

এইদিন দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত বলেন, ‘মানুষকে নানাভাবে বাড়িতে থাকতে বলা হচ্ছে। নিত্য নৈমিওিক জিনিস প্রতিদিন তাঁদের এলাকায় চলে যাচ্ছে, তারপরেও কিছু অসচেতন মানুষ নানা অছিলায় বাড়ির বাইরে বেরিয়ে লকডাউনকে অমান্য করছেন। তাদেরকে সচেতন করতে আজ স্থানীয় শিল্পী রবীন্দ্রনাথ সাহাকে দিয়ে দিনহাটা মদনমোহন মোড় ও দিনহাটা পাঁচ মাথার মোড়ে করোনা ভাইরাসের ছবি আঁকা হয়। বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই বাসিন্দাদের ঘরে থাকার আবেদন করা হয়। আশা করছি মানুষ সচেতন হয়ে আমাদের সহযোগিতা করবে।’