মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিলেন রাহুল ব্যানার্জি, অভিনেতাকে কুর্নিশ নেটিজেনদের

6

মরণোত্তর অঙ্গদানের (Postmortem organ donation) সিদ্ধান্ত নিলেন অভিনেতা রাহুল বন্দোপাধ্যায় (Rahul Banerjee)। দিন কয়েক আগেই প্রাক্তন স্ত্রী প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar) মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছিলেন আর এবার সেই একই পথে হাঁটলেন অভিনেতা। শনিবার সকালে রাহুল নিজের ফেসবুকে একটি ছবি শেয়ার করে জানান, তিনি মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার নিজের ফেসবুকে রাহুল অর্গান ইন্ডিয়ার পক্ষ থেকে পাওয়া একটি মেলের স্ক্রিনশট শেয়ার করে লেখেন, ‘জীবনে কারো তো কোনো কাজে লাগিনি…’।

আরও পড়ুন:   গরমে ঠান্ডা জলে স্নান, সুইমিংপুলে সময় কাটাচ্ছে সুদিপার ছোট্ট ছেলে আদি, ভাইরাল ভিডিও

দিন কয়েক আগে রাহুলের প্রাক্তন স্ত্রী অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার মরণোত্তর অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন। প্রিয়াঙ্কা নিজের অঙ্গদানের কথা জানিয়ে বলেছিলেন, মানুষের কাছে এখনো অঙ্গ দানের বিষয়টি স্পষ্ট নয়। এই বিষয়ে মানুষকে আরো বেশি সচেতন হতে হবে। এগিয়ে আসতে হবে। আমার মৃত্যুর পরে যদি অঙ্গ দানের কারণে কোন জীবন সুন্দর হয়ে ওঠে এর থেকে ভাল আর কি হতে পারে। বরং মৃত্যুর পরেও নিজের সেই অঙ্গের মধ্যে দিয়ে একপ্রকার বেঁচে থাকা যায়।

আরও পড়ুন:   বেঁচে থাকতে পায়নি কোনো যোগ্য সম্মান, মৃত্যুর ৭ মাস পর পূরন হল সুশান্তের স্বপ্ন

রাহুলকে বর্তমানে দেখা যাচ্ছে দেশের মাটি ধারাবাহিকে রাজার চরিত্রে অভিনয় করতে। ধারাবাহিকে রাজা হিসেবে রাহুলের অভিনয় বেশ মনে ধরেছে দর্শকদের। তারই সাথে রাজা এবং মাম্পির (রুকমা রায়) কেমিস্ট্রি আলাদা মাত্রা যোগ করেছে সিরিয়ালে। কিছুদিন আগে দেশের বাতি সিরিয়ালে রাজার আত্মহত্যা নিয়ে মিথ্যা রটনা রটিয়েছিল কয়েকটি মিডিয়া। আর তারপরই প্রতিবাদে গর্জে উঠে ছিলেন অভিনেতা রাহুল। আর এবারো মরণোত্তর দেহদানের সিদ্ধান্ত নিয়ে চর্চায় উঠে এলেন অভিনেতা।

আরও পড়ুন:   সিদ্ধার্থের মৃত্যুর জন্য দায়ী ওরই মা! বিস্ফোরক কমল রশিদ খান

রাহুল প্রিয়াঙ্কার আগেও মরণোত্তর দেহদানের জন্য এগিয়ে এসেছে বহু সেলিব্রিটি। যার মধ্যে রয়েছেন অমিতাভ বচ্চন ,ঐশ্বর্য রাই বাচ্চন ,সালমান খান অভিষেক বচ্চন ,প্রিয়াঙ্কা চোপড়া, আমির খান কিরান রাও, রানী মুখার্জির মতন তারকারা। এমনকি কিছুদিন আগে রণবীর কাপুর এবং আলিয়া ভাট মরণোত্তর দেহদানের সিদ্ধান্ত নিয়েছেন।