প্রধানমন্ত্রীকে আক্রমন করলেন রাহুল গান্ধী

ইতিমধ্যেই লাদাখ সংঘর্ষে জওয়ান দের শহিদ হওয়া নিয়ে ফুঁসছে দেশ। আর তারই মধ্যে লাদাখকাণ্ডকে নিয়ে, ফের প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন রাহুল গান্ধী।

কড়া ভাষায় জাপানের একটি সংবাদপত্রের শিরোনামকে উদ্ধৃত করে রাহুল গান্ধী নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী ট্যুইট করেন, নরেন্দ্র মোদি আসলে “সারেন্ডার মোদি”।

প্রসঙ্গত, শুক্রবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, চিনা বাহিনী ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। আর এরপরেই উঠেছে নানান কথা। কংগ্রেস নেতা রাহুল গান্ধী ট্যুইটারে প্রশ্ন করেন- “কেন ও কোথায় ভারতীয় জওয়ানরা মারা গেলেন, যদি সংঘর্ষের জায়গাটি চিনা ভূখণ্ডে হয়ে থাকে?” এমনকি ট্যুইটারে রাহুল গান্ধী অভিযোগ করেন, চিনা আগ্রাসনের কাছে “আত্মসমর্পণ করেছেন” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে আসলেও কী হয়েছিল? কীভাবে সংঘর্ষে জড়িয়ে পড়েছিল ভারতীয় জওয়ানরা। সেনাবাহিনী সূত্রে জানানো হয়েছিল, কর্ণেল সন্তোষ বাবু ১৫জন জওয়ান কে নিয়ে প্রকৃত সীমারেখা পেরিয়ে চীনের সেনাদের সাথে কথা বলতে গিয়েছিলেন। এবং এই অধিকার আছে দুই দেশের কর্ণেল দের। কিন্তু ওইদিন ১৪নং পোস্টে মোতায়েন ছিল নতুন একদল চিনা সেনা। আর যাদের কে চিনত না ভারতীয় সেনারা। আর এরপরেই শুরু হয় সংঘর্ষ।