Yuvaan: মায়ের কোলে চেপে প্রতিমা দর্শন করছে ছোট্ট ইউভান, ভাইরাল ভিডিও

53

মায়ের কোলে বসে প্রথমবার আরেক মাকে দেখার আনন্দ বা উৎসাহ সবটাই আলাদা। এই আনন্দ হয়তো ভাষায় প্রকাশ করার মতন ক্ষমতা হয়ে ওঠে না একজন শিশুর পক্ষে, কিন্তু যারা ছবি দেখে বা সেই মা যখন পরবর্তীতে স্মৃতির পাতা উল্টে পাল্টে দেখে তখন এর আনন্দ টের পাওয়া যায়। যেমন উদাহরণস্বরূপ অভিনেত্রী শুভশ্রী ( Subhashree Ganguly) ও পুত্র ইউভান চক্রবর্তীর (Yuvaan Chakraborty) নাম নেওয়া যেতে পারে।

এই বছর রাজ পূত্তুর ইউভানের প্রথম দুগ্গা পুজো। সদ্য মালদ্বীপ থেকে ঘুরুঘুরু করে আসে এই খুদে সদস্য। এসেই বঙ্গে পুজোর আয়োজন। মা বাবার সঙ্গে ইউভানের এটাই প্রথম দুর্গা পুজোর উৎসব। এই স্মৃতি তার মগজে না থাকলেও ছবিতে থাকবে, এবং শুভশ্রী ও রাজের মননে থাকবে। গত বছর যখন মায়ের পুজো হয়, তখন ইউভান সদ্য হয়েছে, তখনও তার দৃষ্টি তৈরি হয়নি সেই অর্থে। যদিও রাজ বহু ছবি সেসময় সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করেছিলেন। ইউভানকে পাঞ্জাবী পড়িয়ে কিছু ছবি রাজ পোষ্ট করেন।

এবারে ইউভান এক বছর পার করে ফেলেছে। এখন সে রীতিমত হেঁটে হেঁটে এদিক ওদিক চলে যায়। ক্যামেরা সেন্স তার ছোট থেকেই ছিল, এখনও ক্যামেরা দেখলে গোল গোল চোখে তাকিয়ে থাকে।

সপ্তমী পুজোর দিন মণ্ডপে শুভশ্রীর কোলে ইউভান। শুভশ্রী শাড়িতে ও ইউভান পাঞ্জাবিতে। শুভশ্রী চিনিয়ে দিচ্ছেন ছেলেকে মা দুগ্গা, লক্ষ্মী, সরস্বতী, গণেশ, কার্তিক সকলকে। ইউভান সেও মায়ের কোলে বসে অবাক নয়নে আরেক মাকে দেখছে। শুভশ্রী শিখিয়ে দিচ্ছেন নমঃ করো। এমনই মিষ্টি ভিডিও ক্যাপচার করেছেন স্বয়ং রাজ চক্রবর্তী। মা ছেলের এমন মিষ্টি সন্ধিক্ষণে অনেকেই মুগ্ধ। কোনো স্ক্রিপ্ট নয়, কোনো সিনেমার কাহিনী নয়। একেবারে সত্য যে মা তার সন্তানকে আরেক মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছে।

আরও পড়ুন:   মারকাটারি ফিগারে হট প্যান্ট পরে মধুমিতা, অভিনেত্রীর হট লুকে ঘুম উড়ছে নেটিজেনদের