ঘরোয়াভাবে ভাত-কাপড়ের অনুষ্ঠান পালন করলেন রাজা-মাম্পি, শুভেচ্ছা নেটিজেনদের

34

বিয়ে নিয়ে বেশ জমজমাটি পর্ব চলছে ‘দেশের মাটি’ ধারাবাহিকে। আর এবার রাজা-মাম্পির বিয়ের পরে গানে-আড্ডায় কালরাত্রি কেটেছে। এখন রিসেপশন নিয়ে জোরকদমে প্রস্তুতি চলছে। রিসেপশনের দিন দুপুরবেলা নিজের হাতে ভাতের থালা মাম্পিকে তুলে দিল রাজা।

এই ভাত-কাপড়ের অনুষ্ঠানে প্রণামকে নিয়ে হুলস্থূল পড়ে গিয়েছে। মাম্পি তার ঠাম্মিকে জানিয়ে দেয় যে সে রাজাকে প্রণাম করতে পারেব না। আর এরপরেই ঠাম্মি রাগ করে বলেন, ‘তোমরা পড়ালেখা জানা মেয়েরা মাথা নোয়াতেই জানো না’। তবে এরপরে রাজা জানায় ‘আমি জানি তুমি যথেষ্ট যোগ্য, তবুও আজ থেকে আমি তোমার সব দায়িত্ব নিলাম’।

এই খুশির অনুষ্ঠানে সবাই হাসিমুখে থাকলেও গোমড়ামুখো করে দাঁড়িয়ে থাকে নীল পাখি। কারণ নীল পাখির ভালোবাসা চিরতরে হারিয়ে যেতে বসেছে। তাই একটু একটু করে কেঁদে উঠছে সে। তবুও মুখ ফুটে নিজের মনের কথা কাউকেই বলতে পারছে না নীল পাখি।

যদিও নীল পাখির মন খারাপ নজর এড়ায়নি বড়মা’র। তাকে জিজ্ঞেস করা হলে সে জানায় , ‘কিছু হয়নি’। মনে মনে বড়মা-র আর্জি ‘এই মা মরা মেয়েটাকে তুমি ভালো রেখো ঠাকুর’। যদিও এখন এই নীল পাখিকে ঘিরেই রয়েছে অনেক টুইস্ট। রাজাকে ভুলে সে কি তার পথে এগিয়ে যাবে? নাকি রাজা-মাম্পির সুখের সংসারে কাঁটা হয়ে দাঁড়াবে সে। সেই সব প্রশ্নের উত্তর দেবে আগামী পর্বের এপিসোডগুলি।

আরও পড়ুন:   পরীক্ষা না দিয়েই ISC-তে ৯৭.৭৫% পেয়ে চমক মীর কন্যা মুস্কানের! ‘দারুন গর্ব হচ্ছে’, জানালেন মীর