প্রয়াত হলেন ‘রামায়ণ’-এর ‘রাবণ’ অরবিন্দ ত্রিবেদী

42

মাতৃপক্ষ শুরুর পূর্বেই ইহলোক ত্যাগ করলেন রাবণ। এই রাবণের আসল নাম অরবিন্দ ত্রিবেদী (Arvind Trivedi). মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২. মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

এই রাবণের জন্য কত কাণ্ড। রামের দেবীর আরাধনা, শেষে লড়াই, শেষে মায়ের অকাল বোধন। আজ মহালয়া। রামের সৃষ্ট অকাল বোধন দিয়েই দুর্গা পুজোর উৎপত্তি। রামায়ণের গল্পের সঙ্গে দুর্গা উৎসবের এক সুন্দর সংযোগ রয়েছে। এই রামায়ণের কাহিনী বহুবার উঠে এসেছে ছোট পর্দায়, বড় পর্দায়।

আরও পড়ুন:   মাথায় লাল টুপি পরে দুর্দান্ত নাচলেন মিঠুন চক্রবর্তীর পুত্রবধূ মাদালসা শর্মা, তুমুল ভাইরাল ভিডিও

এই অরবিন্দ ত্রিবেদী দেখা যায় ১৯৮৭ সালের ‘রামায়ণে’। দেবীপক্ষের সূচনাতেই ইহলোক ত্যাগ করলেন তিনি। প্রসঙ্গত, রামায়ণ ধারাবাহিকে ‘রাবন’-র চরিত্রে অভিনয় করেছিলেন এই কিংবদন্তি অভিনেতা। সূত্রের খবর অনুযায়ী, বহুদিন ধরে অসুস্থ ছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। শেষে মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে এবং মাল্টি অর্গ্যান ফেলিওরের কারণে প্রয়াত হন তিনি। মুম্বইতেই আজ তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানা গিয়েছে।

শুধু রামায়ণ কাহিনীতে তিনি অভিনয় করেছেন এমনটা নয়। বেশ কিছু সিনেমাতে তাকে দেখা গিয়েছে। হেমা মালিনী অভিনীত পরায় ধন সিনেমায় অরবিন্দ ত্রিবেদী অভিনয় করেছেন। এছাড়া তাকে দেখা গিয়েছে, হরি দর্শন, জঙ্গল মে মঙ্গল এর মতন বহু পুরনো সিনেমায়।