পবিত্র বাইবেল বুকে জড়িয়ে অসাধারন গান গেয়ে ফের ভাইরাল রানু মন্ডল

12

সোশ্যাল মিডিয়ার দৌলতে রানাঘাট স্টেশন চত্বরের এক ভিকারিনী থেকে হয়ে উঠেছিলেন ইন্টারনেট সেন্সেশন। 2019 সালের অন কোনো দূর্গাপূজা মন্ডপে তার গাওয়া গান “তেরি মেরি কাহানি” বাজেনি এমন কোনো পূজামণ্ডপ খুঁজে পাওয়া যাবে না। একসময় মুম্বাইয়ের তাবড় তাবড় শিল্পীদের সাথে কাজ করা সেই রানু মন্ডল আজ ভাগ্যের ফেরে ফের পূর্বাবস্থায় ফিরে গিয়েছেন। তবে সম্প্রতি ফের ভাইরাল হলেন লাল টুকটুকে শাড়ি পড়ে “বিশ্বপিতা তুমি হে প্রভু” গানটি গাওয়ার মাধ্যমে।

আরও পড়ুন:   রোমান্টিক গানে মানুষের মতো দুর্দান্ত নেচে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দুই খুদে টিয়া পাখি, দেখুন ভিডিও

ধার্মিকভাবে তিনি একজন খ্রিষ্টান। তার কয়েকটি ইন্টারভিউ লক্ষ্য করলেই জানা যায় পরম পিতার প্রতি তাঁর অসীম শ্রদ্ধার কথা। তাই সম্প্রতি এক ইউটিউবারের বানানো ভিডিওটিতে রানু মন্ডলকে দেখা যাচ্ছে লাল টুকটুকে শাড়ি ও ব্লাউজ পড়ে “বিশ্বপিতা তুমি হে প্রভু” গানটি গাইতে। সাথে তার হাতে দেখা যাচ্ছে বাংলা বাইবেল। সুরেলা গলায় নিষ্ঠাভরে পরমেশ্বর প্রভু যীশুর উদ্দেশ্যে গানটি গেয়েছেন তিনি।

তবে শুধু গান গেয়ে থেমে থাকেননি। হাতে থাকা বাংলা বাইবেলটি ও লাইন বাই লাইন পড়ে শোনান তিনি। যা থেকে বোঝা যায় তিনি মোটেই শুধুমাত্র একজন মানসিক ভারসাম্যহীন মহিলা নন তার অনেক সুপ্ত গুণ রয়েছে। তবে ভাগ্যের ফেরে তার আজ এই অবস্থা। কিছুদিন আগে তাকে নিয়ে সাংঘাতিক বাড়াবাড়ি হলেও তিনি বর্তমানে ফের ভাঙ্গা ঘরে দিন কাটান। কেউ তার সাথে কথা বলতে এলে দু’দণ্ড গল্প করে সময় কাটান। কারোও কারো দয়া-দাক্ষিণ্যে জোটে কিছু খাবার।

আরও পড়ুন:   বয়স হলো এক মাস! ছোট্ট ঈশানের জন্মদিন পালন করে তাক লাগলেন অভিনেত্রী নুসরত জাহান

নেটিজেনদের মতে যে রানু মন্ডল একসময় হিমেশ রেশমিয়ার মতো শিল্পীদের সাথে কাজ করেছেন, যাকে পার্লারে নিয়ে গিয়ে রাতারাতি মেকওভার করে বদলে দেওয়া হয়েছিল হাল-হকিকত সেই রানু মন্ডলের আজ এই বেহাল দশা তার অহংকারের কারণে। তাই রানু মন্ডলের জীবনী আমাদেরকে এই শিক্ষা দেয় জীবনে যতই উঁচু স্থানে পৌঁছে যাও না কেন পা যেন সর্বদা মাটিতেই থাকে। অহংকার পতনের মূল। উন্নতির পাশাপাশি জীবনের মূল লক্ষ্য হওয়া উচিত একজন নীতিবান সহৃদয় মানুষ হয়ে ওঠা।