অফবিটভাইরাল

দেখা মিলল ইঁদুর ও খরগোশের সংমিশ্রণে তৈরি বিরল প্রানীর, ভাইরাল ছবি ঘিরে জল্পনা তুঙ্গে

বৈচিত্র্যময় প্রাণীজগতে সমৃদ্ধ এই পৃথিবী। এই পৃথিবী জুড়ে বিচিত্র স্বভাবের হাজারো ধরনের প্রাণী ছড়িয়ে আছে। এক রহস্যের নাম এই প্রাণী জগত, এই জগত নানারং নানা রকমের নানা ঢঙের প্রাণীতে সমৃদ্ধ। কটা প্রাণীর সম্বন্ধে জানি আমরা ? সারা পৃথিবী জুড়ে অজস্র প্রাণীর বসবাস। সম্প্রতি ভাইরাল হয়েছে এক অজানা প্রাণীর ছবি। ইঁদুরের মতো দেখতে এই প্রাণীর বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ একেক রকম দেখতে।

যদিও এই অদ্ভুত প্রাণীটির খোঁজ মেলে ১৩ বছর আগে। এই ছবিটি তোলেন জুলজিক্যাল সোসাইটি অফ লন্ডন গোবি মরুভূমিতে এক অভিযানের সময়। জানা গেছে জারবোয়া নাম এই প্রাণীটির। এই ইঁদুর মূলত কাঠবেড়ালি রন্ডেট পরিবারের সদস্য। এদের বাস উষ্ণ মরু এলাকায়। এই প্রাণীগুলি মূলত দেখা যায় আরব আফ্রিকার উত্তরাঞ্চলে মধ্য এশিয়ার কিছু অঞ্চলে।

সারাদিন মাটির নিচেই কাটায় এই নিশাচর প্রাণী। এদের খাদ্য হলো পতঙ্গ। অনেকটা লাফাতে পারে এই ছোট্ট প্রাণীগুলি। এই প্রাণীগুলির শিকার করা বেশ খুবই কঠিন হয়ে পড়ে এদের দ্রুত গতির জন্য।

প্রথমেই হতবাক হয়ে পড়ে মানুষ সোশ্যাল মিডিয়ায় এই প্রানীর ছবি দেখে। হতবাক হওয়ার অন্যতম কারণ হলো এই প্রাণীর শারীরিক গঠন যা কিছুটা ইঁদুরের মতো দেখতে হলেও মুখের সামনে অংশটি শুয়োরের মতো, আবার খরগোশের মত কান, আর পিছনের পাগলি যেন ঠিক ক্যাঙ্গারুর মতো। উৎসুক ও কৌতুহলী হয়ে পড়েন নেটিজেনরা এই অদ্ভুত প্রাণীকে দেখে।

Related Articles

Back to top button