রিয়েল হিরো! ছোট্ট শিশুর চোখের অপারেশন করতে প্রয়োজন অনেক টাকা, সাহায্যের হাত বাড়ালেন দেব

বলিউডের সোনু সুদ আর টলিউডের তারকা সাংসদ দেব বর্তমান কঠিন পরিস্থিতিতে যেনো গরিবের ভগবান হয়ে সাধারনের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই দুই অভিনেতা। ঘূর্ণিঝড় আমফানে কারুর বাড়ি নষ্ট হয়ে গিয়েছে তার বাড়ি তৈরি করে দেওয়া থেকে কারও চিকিৎসার প্রয়োজন তো তাকে চিকিৎসার ব্যবস্থা করে দেওয়া। বর্তমান করোনা পরিস্থিতিতে দেবের এহেন মানবিক রূপ দেখতে পেয়েছে আমজনতা। আবারও ত্রাতার ভূমিকা নিয়ে সাধারণের পাশে দাঁড়ালেন তৃণমূল সাংসদ দেব।

একরত্তি সাবি দুরারোগ্য চোখের ব্যধিতে আক্রান্ত। আর এই রোগের কারণে তার সারা জীবনের জন্য দৃষ্টিশক্তি চলে যেতে পারে। সাবির চোখ বাঁচানোর একমাত্র উপায় অপারেশন। অপারেশন করতে লাগবে অনেক টাকা। ইচ্ছা থাকলেও নেই সাধ্য। একেই লকডাউন তার উপর আবার আর্থিক অভাব কিভাবে সম্ভব তার অপারেশন করা তাহলে কি এই ভাবেই ছোট্ট সাবি দৃষ্টিশক্তি হারাবে! সেই চিন্তায় রাতের ঘুম ওড়ার জোগাড় পরিবারের সদস্যদের।

এইসবের মাঝেই এক মহিলা ওই ছোট বাচ্চাটির গুরুতর সমস্যার কথা দেবকে জানান টুইটারের মাধ্যমে দেবকে ট্যাগ করে টুইট করে। দেব হয়তো কিছু সাহায্য করতে পারে শিশুটির চোখ বাঁচাতে, সেই আশা নিয়ে তারকা সাংসদ দেবের কাছে আর্জি জানান ওই মহিলা। যেমন ভাবা তেমন কাজ, তারকা সাংসদ দেব দেখামাত্রই শিশুটিকে সাহায্যের জন্য হাত বাড়ান। দেব প্রতিশ্রুতি দেন শিশুটির চোখের অপারেশনের সাহায্য করবেন বলে। বর্তমানে দেব অভিনেতা বা সাংসদ নয় অনেকেই ভগবান বলে মেনেছেন তাকে।

শুধু এবারই নয় এর আগেও সাধারণের দিকে সাহায্যের হাত বাড়িয়ে ছিলেন দেব। ঘূর্ণিঝড় আমফানের দাপটে
পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণার রামগঞ্জের বাসিন্দা উষা দলুইর মাথা গোঁজার সম্বলটুকু ভেঙ্গে চুরে গিয়েছিল। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে তাঁর মাটির ঘরের ছাউনির এমন অবস্থা হয়েছে যে, যেকোনও সময়ে হুড়মুড়িয়ে ধসে পড়তে পারে। তিন মাস লড়াইয়ের পর সোশ্যাল মিডিয়ায় ওই বৃদ্ধার অবস্থা তুলে ধরেছিলেন এক ব্যক্তি। আর তা তারকা সাংসদ দেব দেখামাত্রই বিন্দুমাত্র সময় নষ্ট না করে যোগাযোগ করেন ওই বৃদ্ধার সাথে। ওই বৃদ্ধার বাড়িও তারকা সাংসদ তৈরি করে দেবেন বলে জানান।

এর আগে গত ২১ আগস্ট দেবকে ট্যাগ করে টুইটে কৃপা বসু নামে এক তরুণী জানান, তাঁর বন্ধু ইমন বিশ্বাসের মা জয়া ঘোষ বিশ্বাস করোনার আক্রান্ত হয়ে ঢাকুরিয়ার আমরি হাসপাতালে ভরতি রয়েছেন। প্লাজমা থেরাপির জন্য রক্তের প্রয়োজন। AB+ ব্লাডের প্রয়োজন এই বলে টুইট করে সাহায্যে চায় সে দেবের কাছে। আর তা দেখা মাত্রই দেব জোগাড় করে দেয় রক্ত। চলতি বছর কঠিন পরিস্থিতিতে এরকম আরও নানান সাহায্য করে সাধারনের মনের মনিকোঠায় জায়গা করে নিয়েছেন দেব।