শুধু অষ্টম পাশে রাজ্যে হাজার হাজার কর্মী নিয়োগ, দিতে হবে না পরীক্ষা

mamata
মমতা বন্দ্যোপাধ্যায়

একদিকে করােনা অন্যদিকে লকডাউন রয়েছে। এই করােনা আবার – বৃদ্ধ – বনিতা সবার মাথা ব্যাথার কারন হয়ে দাঁড়িয়েছে এবং সবার মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে। স্কুল থেকে কলেজ, অফিস থেকে আদালত পর্যন্ত সকল ক্ষেত্রে এমনকি বিভিন্ন বেসরকারী সংস্থায় স্থগিতাদেশ জারি করা হয়েছে।

তবে স্বাস্থ্যকর্মীদের কোনও ছুটি নেই। তারা প্রতিনিয়ত জনগণ ও সমাজের স্বার্থে কাজ করে যাচ্ছে। এই ক্ষেত্রে, তাদের প্রয়োজনীয়তা বিশেষত স্পষ্ট। অনেক করোনা হাসপাতাল এবং কোয়ারেন্টাইন সেন্টারে তাদের ত্রুটি রয়েছে। সুতরাং, এই শূন্যতা পূরণ করতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ বিশেষ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এই পদের নাম হল ভলেন্টিয়ার পেরামেডিক্স অর্থাৎ এক প্রকার সেচ্ছাসেবী স্বাস্থ্যকর্মী । পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ মেনে সাস্থ্য দপ্তর থেকে বিশেষ প্রশিক্ষণ দিয়ে এদের কাজে নিয়ােগ করার কথা বলা হয়েছে । আবেদন করার জন্য অনলাইন থেকে একটা ফর্ম বের করতে হবে প্রথমে প্রিন্ট আউট করে । তারপর সেটি পূরণ করতে হবে । সেখানে নিজের নাম , বাবার নাম , ঠিকানা , জন্ম তারিখ , মােবাইল নম্বর এবং সবার শেষে আবেদনকারীর শিক্ষাগত যােগ্যতা লিখে সেটা ই – মেইল করে একটি ঠিকানায় পাঠাতে হবে । ইমেইল এর ঠিকানা পাওয়া যাবে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের ওয়েবসাইট থেকে৷  এছাড়াও টাইপ করতে পারেন www.wbhealt.gov.in