বাস্তবে দেখা মিলল ভিনগ্ৰহী প্রানীর, পুরো ঘটনা ক্যামেরাবন্দি করলেন রুশ মহাকাশচারী, ভাইরাল ভিডিও

ফের মহাকাশে দেখা মিলল ভিনগ্রহীদের। আর এবারের তথ্য ভুল নয়। ক্যামেরাতেও ধরা পড়েছে এই ভিনগ্রহীদের অস্তিত্ব। যদিও এবার তাদেরদেখা পৃথিবীতে মেলেনি, তাঁদের দেখা মিলেছে আন্তর্জাতিজ মহাকাশ স্টেশনের কাছে। রুশ মহাকাশচারী ইভান ভাগনের ক্যামেরায় ধরা পড়েছেন ‘মহাকাশ অতিথি’রা। আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে বসে তিনি এমন রহস্যজনক বস্তুর সাক্ষাৎ পেয়েছেন যেটিকে ভিনগ্রহী যান বলেই প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

তিনি এই অতিথিদের চোখে দেখাই নয়, মহাকাশ অতিথিদের দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন ওই বিজ্ঞানী। তবে এই নিয়ে এখন দেশ-বিদেশের বিজ্ঞানীদের মধ্যে জল্পনা চলছে। যদিও এই ভিডিও ফুটেজ বিশ্লেষণের জন্য গবেষণাগারে পাঠানো হয়েছে। ওই রুশ মহাকাশচারী দক্ষিণ গোলার্ধে ভিনগ্রহী যান বলে প্রতীয়মান মোট পাঁচটি বস্তুকে উড়ে যাওয়ার দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। আর সেট উড়ে যাবার পর কুমেরুপ্রভা বা কুমেরুজ্যোতির মতো একটি বিস্ময়কর আলোর দ্যুতি চারিদিকে ছড়িয়ে পড়েছিল।

এই ভিডিও ফুটেজ সঠিকভাবে বিশ্লেষণ করার জন্য পাঠানো হয়েছে রুশ মহাকাশ গবেষণা সংস্থা Roscosmos-এর মুখপাত্র ভ্লাদিমির ইস্তিমেনকোর কাছে। এছাড়া ওই ফুটেজটি রাশিয়ান অ্যাকাডেমি অফ সায়েন্সেস-এর মহাকাশ বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখবেন বলে জানা গেছে জানা গেছে।

এর আগেও ভিনগ্রহীদের নিয়ে আলোচনা হয়েছে। সরকারি স্তরেও তা নিয়ে গবেষণা চালাচ্ছে আমেরিকা। তবে এবার ভিনগ্রহীদের অস্তিত্ব এই ভিডিও ফুটেজ দেখে পাওয়া যাই কিনা তা নিয়ে জল্পনা চলছে বিজ্ঞানী মহলে।