Age Is Just A Number! নিজের থেকে ১৫ বছরের বড় অভিনেত্রীর সাথে চুটিয়ে সংসার করছে সপ্তর্ষি

অপর্ণা সেন পরিচালিত ‘পারমিতার একদিন’ সিনেমাটি মনে আছে কিংবা শিবোপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায় পরিচালিত ‘অলীক সুখ’? এই দুই সিনেমাতে বিশেষভাবে দেখা গিয়েছে একটি মুখকে। তিনি হলেন সোহিনী সেনগুপ্ত। এই অভিনেত্রী বরাবর থিয়েটার জগতের সঙ্গেই জড়িয়ে ছিলেন। ‘নান্দীকার’ পরিবারের সঙ্গে বহুদিন ধরে বসবাস করেন সোহিনী। ভাঙ্গাগড়া জীবনে ধরা দেয় সপ্তর্ষি মৌলিক। প্রায় ১৫ বছরের বয়সের ফারাককে তোয়াক্কা না করে চার হাত এক করে নেন সোহিনী।

‘মাধবী’ নাটকে সোহিনীর অভিনয় দেখেই প্রেমে পড়েন সপ্তর্ষি। ২০১৩ সালে সোহিনী সেনগুপ্তের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সপ্তর্ষি, এরপরে প্রায় ৭ বছরের সংসার, যে সংসারের কেন্দ্রবিন্দুতে রয়েছে থিয়েটার এবং ‘নান্দীকার’। তবে, শুধু সোহিনী নন, সামাজিক ট্যাবু কে অগ্রাহ্য করে বিয়ে করেছেন সচিন টেন্ডুলকারও। অঞ্জলি সচিনের থেকে ৬ বছরের বড়। কিন্তু তাঁদের সম্পর্কের মাঝে কখনও বয়স বাধা হয়নি।

অন্যদিকে রইল শিখর ধওয়নের সঙ্গে আয়েশা মুখোপাধ্যায়, যেখানে শিখরের চেয়ে ১০ বছরের বড় আয়েশা। এই ধরে নিন, প্রিয়াঙ্কা চোপড়া, তাঁর নিজের থেকে প্রায় ১০ বছরের ছোট নিককে বিয়ে করেন। সুখেই সময় কাটাচ্ছেন এই দুই দম্পতিও।

বলিউডের ঐশ্বর্য রাই ও এই তালিকায় পরেন। অভিষেকের থেকে প্রায় তিন বছরের বড় ঐশ্বর্য। কিন্তু এখনও সুখেই সপরিবারে সংসার করছেন এই দম্পতি। ফিরে আসি সপ্তর্ষি সোহিনী তে। সপ্তর্ষি সোহিনীর থেকে বয়সে ছোট বলেই নানা মন্তব্যই শুনতে হয় সোহিনীকে। সোহিনীর জন্যে সপ্তর্ষিকেও শুনতে হয় অনেক কথা, এমনও শুনেছেন যে “সপ্তর্ষি নিজের যৌবন বয়সটাকে নষ্ট করে ফেলছে”। কিন্তু তাতে কি, এখনও চুটিয়ে সংসার করছেন এই দুই থিয়েটার-প্রেমী।