লকডাউনে আটকে পরা পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াতে অনেক এগিয়ে অধীর-শতাব্দীর রায়

কলকাতা: লকডাউনে ভিন রাজ্যে আটকে পড়া বাংলার শ্রমিক বা অন্যদের ফেরাতে তার থেকেও এগিয়ে বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। সম্প্রতি সোশ্যাল মিডিয়া তৃণমূল সাংসদ শতাব্দী রায়ে এমনি একটা অডিও বার্তা ভাইরাল হয়েছে। যদিও এর সত্যতা যাচাই করেনি সংবাদ 24 বাংলা।

করোনা সংক্রমণ এড়াতে দেশজুড়ে তৃতীয় দফার লকডাউন চলছে। এর জেরেই আটকে পড়েছেন বাংলার বহু শ্রমিক। এই মুহুর্তে এদের ফেরাতে সংসদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এ ব্যাপারে অন্যান্যদের থেকে অনেকটাই এগিয়ে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বলে স্বীকার করলেন বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়।

গত কয়েকদিন ধরেই পরিযায়ী শ্রমিকদের ফেরাতে অধীরের ভূমিকা সকলের নজর কেড়েছে। তাদের ফেরাতে রাজ্য গুলির সঙ্গে কথা বলা থেকে শুরু করে কেন্দ্রের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছেন অধীর চৌধুরী। এবং অনবরত চেষ্টা চালাচ্ছেন কেরল তামিলনাড়ুতে আটকে পড়া বাঙালি শ্রমিকদের সাহায্যে করতে। ভাইরাল হওয়া অডিও বার্তায় শতাব্দি রায় জানিয়েছেন, যে কাজ অধীর চৌধুরী পারছেন। তা পারছেন না তিনি। এর কারণ ব্যাখ্যা করে তিনি আরো জানান, অধীর যা বলেন তা গুরুত্ব দিয়ে শোনেন সোনিয়া গান্ধী।তবে বাংলায় শতাব্দি রায়ের সেই অবস্থান নেই। সেই কারণেই অধীর তার থেকে অনেকটাই এগিয়ে বলে জানিয়েছেন তিনি।