অর্থনীতি

পোস্ট অফিসের এই স্কিমে ১০০ টাকা করে সেভিংস করুন, কয়েক বছরে ফেরৎ পাবেন ২০ লাখ টাকা

সঞ্চয় করতে কে না চায়। মধ্যবিত্ত, গরিবদের কর্মজীবন থেকে অবসর নেয়ার পর নিজের ভবিষ্যৎকে সুরক্ষিত রাখার একটি অন্যতম উপায় হলো সঞ্চয়। কারণ সঞ্চয় এর ওপর নির্ভর করেই তাদের বার্ধক্য জীবন কাটে। কিন্তু দিন দিন শিল্প কমছে আর বাজারে দৈনন্দিন জিনিসপত্রের দাম হুহু করে বেড়ে চলেছে। এমত অবস্থায় স্বল্প উপার্জনে বেশি টাকা সঞ্চয় করা কঠিন হয়ে দাঁড়ায়।

আমরা অনেকেই চাই এমন একটি উপায় খুঁজে বার করতে যেখানে অল্প টাকা সঞ্চয় করেও বেশি রিটার্ন পাবো। পাশাপাশি সঞ্চিত অর্থের সুরক্ষার কথাটাও একটি ভাববার বিষয়। সুরক্ষিতভাবে সঞ্চয় করার কিছু বিশেষ স্থান হলো ভারতীয় কিছু ব্যাংক এবং ভারতীয় পোস্ট অফিস। তাই জনগণের কথা ভেবে ভারতীয় পোস্ট অফিস একটি নতুন স্কিম শুরু করলো। যেখানে মানুষ দৈনন্দিন খরচের থেকে একটি সামান্য অংশ সঞ্চয় করে ভবিষ্যতে একটি বিপুল অর্থ লাভ করতে পারেন।

এই ক্ষেত্রে তাদের সঞ্চয় করতে হবে দৈনন্দিন মাত্র ১০০ টাকা। ভারতীয় পোষ্টের মাধ্যমে দৈনন্দিন এই ১০০ টাকা সঞ্চয় করে কুড়ি বছরের মাথায় আপনি ২০ লক্ষেরও অধিক টাকার মালিক হতে পারবেন। ইন্ডিয়া পোষ্টের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট-এর মাধ্যমে এবার ভারতীয়দের স্বপ্ন পূরণ হবে। এই ক্ষেত্রে ভারতীয় পোস্টে আগামী ৫ বছরে মোট ১৫ লক্ষ টাকা জমা করতে হবে যার ফলে ৬.৮ শতাংশ সুদ হারে আপনি পেয়ে যাবেন আরও ৬ লক্ষ টাকা। অত্যন্ত কম সময়ে সুরক্ষিত জায়গায় স্বল্প সঞ্চয় করে এই বিপুল টাকা লাভ করার ইস্কিম টি অত্যন্ত লাভজনক ভারতীয়দের কাছে। এই ক্ষেত্রে ৮০ সি ধারা অনুযায়ী ট্যাক্স ছাড় পাওয়া যাবে সম্পূর্ণরূপে।

Related Articles

Back to top button