Homeলাইফ স্টাইলসাদা ধবধবে মেঝের কালো দাগ দূর করার পাঁচটি উপায়

সাদা ধবধবে মেঝের কালো দাগ দূর করার পাঁচটি উপায়

রোজ ঘর মুছেও আপনার মেঝে ভালো করে পরিষ্কার হয় না। অনেক সময় মার্বেলের উপরে লালচে দাগ পড়ে যায়, কিংবা কোনো কারণে মোজাইকের উপরের কালো দাগ পড়ে যায়। অনেক সময় কয়েক বছর অন্তর অন্তর যদি ভালো করে পালিশ করিয়ে নেওয়া যায়, তাহলে সবচেয়ে ভালো হয়। কিন্তু তা যদি সম্ভব না হয় তাহলে আপনি খুব সহজেই আপনার ঘরের মেঝে কে একেবারে পালিশ এর নতুন চকচকে করে তুলতে পারবেন জেনে নেই তার কতগুলি সহজ টিপস।

১) অনেক সময় জল দিয়ে পাথরের উপরে বা এমনি মেঝের উপরে মোছার পরেও জলের সামান্য ছাপ থেকে যায়। তাই একবার জল দিয়ে মোছার পরে শুকনো কাপড় দিয়ে আরেকবার মুছে নিন।

২) ঘর মোছার জলের মধ্যে এক চামচ বেকিং সোডা দিয়ে মাঝেমধ্যে ঘর মুছতে পারেন। সব সময় ফ্লোর ক্লিনার দিয়ে না বুঝলেও হবে।

৩) যদি প্রাকৃতিক ভাবে ঘর মুছতে চান, তাহলে অবশ্যই লেবুর খোসা ফেলে না দিয়ে এই জলের মধ্যে লেবুর খোসা বেশ খানিকটা চেপে অথবা সামান্য গরম জলের মধ্যে ফুটিয়ে নিয়ে এই জলটা মিশিয়ে ঘর মুছতে পারেন। এতে ঘরে খুব সুন্দর একটা গন্ধ বেরোবে এছাড়া পোকামাকড়ের হাত থেকেও রেহাই পাবে ঘর।

৪) মার্বেলের উপরে সামান্য ভিনিগার মেশানো জল দিয়ে যদি ভালো করে মুছতে পারেন তাহলে মার্বেলের উপরে হওয়া দাগ সহজেই চলে যাবে।

৫) ঘর মোছার বালতিতে এক চামচ নুন ফেলে দিন। এতে আপনার বাড়ি ও অনেক পজিটিভ এনার্জিতে ভরে যাবে। আর এই নুনের জল দিয়ে আপনি ভালো করে ঘষে নিন। এতে মার্বেলের উপরে হওয়া কালো হলুদ দাগ সহজেই চলে যাবে।

MOST POPULAR ARTICLES