রুপে লক্ষ্মী গুনে সরস্বতী, যিশু সেনগুপ্তের স্ত্রী সৌন্দর্যে টেক্কা দেবে টলিউড নায়িকাদেরও

70

টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা হলেন যীশু সেনগুপ্ত। মাত্র ১৯ বছর বয়সে তার অভিনয় জগতে আসা। সালটা ১৯৯৯ ‘মহাপ্রভু’ তে শ্রীচৈতন্য দেবের ভূমিকায় তার অভিনয় সকলের মন জয় করে নিয়েছিল। সেইসময় তিনি শুধুমাত্র হাত খরচ চালানোর জন্য অভিনয় জগতে এসেছিলেন। ছোটবেলা থেকেই তিনি ক্রিকেট খেলতে ভালোবাসেন। অভিনয় করতে আসার আগে তিনি ক্রিকেট সাব-জুনিয়র খেলতেন। বেঙ্গল টাইগার্সের হয়ে তাকে সেলিব্রিটি ক্রিকেট লিগে প্রতিনিধিত্ব করতে দেখা যায়। এখনও অনেক ফ্রেন্ডলি ম্যাচে যিশু সেনগুপ্তকে খেলতে দেখা যায়। শুধু ক্রিকেট খেলা নয় তার গান বাজনার প্রতিও আগ্রহ আছে। তিনি ড্রাম বাজাতেও পারেন।

আরও পড়ুন:   তৃতীয় স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর যাকে নিয়ে ব্যস্ত রয়েছেন শ্রাবন্তী

তবে তার অভিনয় জগতের পথটা খুব একটা মসৃণ ছিল না। ‘মহাপ্রভু’ ধারাবাহিকে অভিনয়ের জন্য প্রশংসা কুড়ালেও পরে তার বহু ছবি বক্স অফিসে ফ্লপ হয়ে যায়। বহু পরিচালক তাকে কাজ দিতে চান না। কিন্তু এতো কিছুর পরেও তিনি ভেঙ্গে পড়েননি। নিজের লড়াই চালিয়ে গেছেন ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জন্য। তবে অবশেষে ২০১০ সালে ‘আবহমান’, ‘নৌকাডুবি’ প্রভৃতি জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবিতে অভিনয় করে তিনি আবার দর্শকদের মনে জায়গা করে নেন।

২০১২ সালে ঋতুপর্ণ ঘোষের সাথে তিনি ‘চিত্রাঙ্গদা দ্যা ক্রাউনিং উইশ’ ছবিতে অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছিলেন। বাঙালি দর্শকরা আবার নতুন করে চিনতে শুরু করেন যীশু সেনগুপ্তকে‌‌। এরপর শ্রীজিত মুখার্জির পরিচালনায় এক যে ছিল রাজা,জুলফিকার,পোস্ত, রাজকাহিনী -র মতন ছবিতে অভিনয় করেছেন। অবশ্য পরে তিনি বেশ কিছু বছর ধরে ‘সারেগামাপা’-র সঞ্চালনার দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি স্টার জলসার ‘ডান্স ডান্স জুনিয়র’ সঞ্চালনার দায়িত্বে আছেন।

আরও পড়ুন:   'টলিউডে এখন মাফিয়ারাজ চলছে', প্রকাশ্যে বোমা ফাটালেন অভিনেতা রুদ্রনীল ঘোষ

তবে সম্প্রতি তিনি বলিউডে পা বাড়িয়েছেন।সেখানেও তার অভিনয় অনেকের প্রশংসা কুড়িয়েছেন। মর্দানি,মর্দানি ২, শকুন্তলা দেবী,সড়ক ২,বরফি তে তঅভিনয় সকলের মন জয় করে নিয়েছেন। এখন অবশ্য তিনি কিছু তামিল এবং তেলেগু ছবিতেও কাজ করছেন তার মধ্যে ভীষ্ম,এনটিআর কাঠনায়াকুড়ু অন্যতম।অভিনেতার স্ত্রী নিজেও এই চলচ্চিত্র জগতের মানুষ ছিলেন। বিখ্যাত অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের বড় মেয়ে নীলাঞ্জনার সাথে ২০০৪ সালে যীশু সেনগুপ্ত বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

আরও পড়ুন:   সফল হল করিনাকে বয়কটের দাবি, 'সীতা'র চরিত্রে অভিনয় করতে দেখা যাবে কঙ্গনাকে

অনেক বছর আগে তাদের দুজনকে স্টার জলসায় ‘অপরাজিত’ ধারাবাহিকে অভিনয় করতে দেখা গেছিল। কিন্তু তারপর নীলাঞ্জনা নিজেকে অভিনয় জগত থেকে সরিয়ে নেন। নিজের দুই মেয়ে সারা এবং জারা-কে নিয়ে বেশ চুটিয়ে সংসার করছেন এই জুটি। সারা এবং যীশু শ্রীজিত মুখার্জি পরিচালিত ঊমা ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন।