সার্ভার-বিভ্রাটে দেখা যাচ্ছে না উচ্চমাধ্যমিকে ফল, কিছুক্ষণের মধ্যে আবার অনলাইনে রেজাল্ট

school-student
স্কুল ছাত্রছাত্রী

করোনার আবহে চ্যালেঞ্জ নিয়েই উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ হলেও সার্ভার-বিভ্রাটে অনলাইনে দেখা যাচ্ছে না ফল। বারবার ‘এরর’ দেখাচ্ছে রেজাল্ট। ফলস্বরূপ, শিক্ষার্থীরা ফলাফল জানে না। ধীরে ধীরে শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ তৈরি হচ্ছে। তবে উচ্চ মাধ্যমিক সংসদের সভাপতি মহুয়া দাস বলেছেন, আধ ঘণ্টার মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে।

তিনি বলেছিলেন যে উচ্চ বিদ্যালয়ের ফলাফল ঘোষণার পরে ফলাফলগুলি আপলোড করার সময় সার্ভারে কিছুটা সমস্যা হয়েছিল। বিশেষজ্ঞরা খুব শীঘ্রই এটি ঠিক করার চেষ্টা করছেন। তারপরে ফলাফল আপলোড করা হবে এবং প্রত্যেকে ফলাফল দেখতে পাবে। কোনও টেনশন নেই। তিনি একটু ধৈর্য ধরার আহ্বান জানান।

২০২০ সালে উচ্চ মাধ্যমিকের পাসের হার রেকর্ড 90.13 শতাংশ। শিক্ষার্থীদের পাসের হার 90.44। এবার ৯০ শতাংশেরও বেশি শিক্ষার্থী পাস করেছে। সাফল্যের নিরিখে সবার আগে কলকাতা। তারপর রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর।

উচ্চমাধ্যমিক সংসদ সভাপতি জানান, ৯০.১৩ শতাংশ পাস ঐতিহাসিক। গতবার ৮৬.২৯ শতাংশ পাস করেছিল। সর্বোচ্চ নম্বর ৫০০-র মধ্যে ৪৯৯ অর্থাত্‍ ৯৯.৮ শতাংশ। এটাও একটা রেকর্ড। কলকাতা ও দুই মেদিনীপুর ছাড়াও কালিম্পং, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ ভালো ফল করেছে।