ভাইরালভিডিও

‘যাও পাখি বল’, চেয়ারে বসে নিজের পুরনো গান দিয়ে সকলের মন জয় করলেন শ্রেয়া ঘোষাল, রইল ভিডিও

বাংলা হোক বা হিন্দি এক খ্যাতনামা শিল্পী যার হাত ধরে ২০০২ মুক্তি পেয়েছিল ‘দেবদাস’। এরপর একের পর এক বলিউড ছবিতে মাহাত্ম্য পায় তার গাওয়া গান। মাত্র ৬ বছর বয়স থেকেই সংগীতকে জীবনের সবকিছু হিসেবে বেছে নেন তিনি। তারপর এই ছোট্ট মেয়ের আত্মপ্রকাশ ঘটে ‘সা রে গা মা’র রিয়ালিটি শো-এর মাধ্যমে। তার কন্ঠে যেন স্বয়ং মা সরস্বতীর বসবাস। অনেকে তো আবার তাকে ‘লতা কন্ঠ’ বলেও আখ্যা দেন। হ্যাঁ ঠিক ধরেছেন!! কথা হচ্ছে বাঙালির গায়ক-গায়িকাদের সর্ব শীর্ষে থাকা “শ্রেয়া ঘোষাল” (Shreya Ghoshal) কে নিয়ে।

১৯৮৪ সালে ১২ই মার্চ ‘বিশ্বজিৎ ঘোষাল’ (bishwajit Ghoshal) এবং ‘শর্মিষ্ঠা ঘোষালে’র (Sharmistha Ghoshal) কোল আলো করে পশ্চিমবঙ্গের বহরমপুরে জন্মগ্রহণ করেন তিনি। অত্যন্ত অল্প বয়সেই তার ঝুলিতে রয়েছে চারটি ‘নেশনাল আওয়ার্ড’ এবং অসংখ্য ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’। এই গায়িকাকে নিয়ে অনুরাগীদের উৎসূক্যের সীমা নেই। সাম্প্রতি ফের শ্রেয়া ঘোষালের বাদ্যযন্ত্র ছাড়াই খালি গলায় গাওয়া গান ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

সূত্রে জানা গিয়েছে সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাকটিভ ‘শ্রেয়া ঘোষাল’ (Shreya Ghoshal)। বিশেষত্ব, ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই কোন রকম বাদ্যযন্ত্র ছাড়াই খালি গলায় গান পরিবেশন করে থাকেন তিনি। বর্তমানে তার ঘরে এসেছে নতুন অতিথি অর্থাৎ মা হয়েছেন তিনি। তবুও তার গলার সুরে কোন রকম পরিবর্তন ঘটেনি। ইতিমধ্যে ভাইরাল হওয়া ভিডিওতে বাঙালির নেপথ্য গায়িকা শ্রেয়া ঘোষাল এবং বিখ্যাত গায়ক ‘প্রণব বিশ্বাসের’ (Pranav Biswas) যুগলবন্দীতে বাংলার জনপ্রিয় গান “যাও পাখি বলো” গানটি সম্পূর্ণ বাদ্যযন্ত্র ছাড়াই খালি গলায় গেয়ে দক্ষতা প্রমাণ করে দিয়েছেন যে তিনি একজন সত্যিই খুব বড় শিল্পী।

ভিডিওটিতে গায়িকাকে দেখা গেল সম্পূর্ণ এক সাধারণ লুকে। তিনি বরাবরই ভারী মেকআপ করতে পছন্দ করতেন না। পরনে সাদা রঙের স্ট্রাইক টপ সাথে নীল রঙের জিন্স পরে একটি চেয়ারের উপর বসে গাইলেন তিনি। এর সঙ্গে হালকা মেকআপ, খোলা চুল এবং মাথায় রয়েছে একটি সানগ্লাস। তাঁর গাওয়া এই গান যখন ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত হয়েছিল তখনডও ঠিক এভাবেই জনপ্রিয় হয়ে উঠেছিল। তবে, কোনরকম বাদ্যযন্ত্র ছাড়াই খালি গলায় গান শুনতে বেজায় আপ্লুত নটিজেনরা।

‘শ্রেয়া ঘোষালের’ নাম মানেই সঙ্গীতপ্রেমীদের মুখে চওড়া হাসি। এবারও তার ব্যতিক্রম হয়নি। “অল অ্যাবাউট শ্রেয়া ঘোষাল” নামক ইউটিউব চ্যানেলে ভিডিওটি আপলোড হওয়ার সাথেই মানুষ দেখেছেন ১.১ মিলিয়ন সঙ্গে অজস্র শেয়ার, কমেন্ট এবং ৬২ হাজার মানুষ গানটি কে লাইক দিয়েছেন। এই গান শোনার পর প্রশংসায় পঞ্চমুখ নেটিজনেরা। বাঙালি হিসেবে আমরা সত্যিই ‘শ্রেয়া ঘোষাল’ কে নিয়ে ভীষণ গর্বিত।

আরও পড়ুন:   হিন্দি গানে সকলের মন জয় ‘সারেগামাপা’র বিদীপ্তার, তুমুল ভাইরাল ভিডিও!

Related Articles

Back to top button