নিউজদেশবিনোদন

দুঃস্থ ও গরীবদের প্রতি অক্লান্ত মানবসেবা, রাস্ট্রসংঘ থেকে বিশেষ সম্মান পেলেন সোনু সুদ

ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন বেশিরভাগ সিনেমায়। তবে বাস্তব জীবনে তিনি ভগবান হয়ে ওঠেন সাধারণ মানুষের কাছে তাদের সংকট দূর করার পর। তিনি বাড়ি ফেরার সুযোগ করে দিয়েছেন বহু মানুষের, পড়া সামগ্রী কিনে দিয়েছেন বহু পড়ুয়াদের, পরীক্ষা কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করে দিয়েছেন পরীক্ষার্থীদের, সারিয়ে দিয়েছেন কারোর ভেঙে যাওয়া বাড়ি, কারোর চিকিৎসা আবার কারোর রোজগারের ব্যবস্থা করে দিয়েছেন এই করোনাকালে। রাস্ট্রসংঘের ইউনাইটেড নেশনস ডেভলপমেন্ট প্রোগ্রামে (UNDP) বলিউড অভিনেতা সনু সুদকে সম্মানিত করা হয় মানব সেবার জন্য।

ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্টের সদস্যরা ভার্চুয়াল প্রোগ্রামের ব্যবস্থা করেন এই করোনাকালে। সনু সুদকে সেখানেই সম্মানিত করা হয়। অ্যঞ্জেলিনা জোলি, লিওনার্দো ডি ক্যাপিও, কেট ব্ল্যানচেট, অ্যান্টোনিও ভ্যান্ডারাসের মতো হলিউড তারকার এর আগে এই সম্মান পেয়েছেন। ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম ও প্রিয়াঙ্কা চোপড়াও পুরস্কার পেয়েছেন। সনু সুদের নাম যুক্ত হলো সেই তালিকায়।

সনু খুব খুশী এই সম্মান পেয়ে। তিনি জানান মানুষের পাশে দাঁড়িয়েছিলেন কোনো প্রত্যাশা বা খ্যাতি অর্জনের জন্য নয়। তাই করে যেতে চান ভবিষ্যতেও। তবে ভালো কাজ করার জন্য মানুষকে প্রেরণা যোগায় এই সম্মান বা পুরস্কারগুলো। প্রকাশ রাজ সনু সুদকে সম্মান জানায় সিনেমা সেটেও।

সনু সুদের খ্যাতি ছড়িয়ে পড়েছে বিদেশেও। প্রতিবেশী পাকিস্তানের বাসিন্দারাও সনু এই কাজে খুবই মুগ্ধ। অভিনেতা নিজে টুইটারে দুই পাক অনুরাগীর ভিডিও শেয়ার করেন।

Related Articles

Back to top button