নিজের বায়োপিকে অভিনয় করবেন স্বয়ং সৌরভ গাঙ্গুলী! রাজি নন রণবীর কাপুর

78

আগেই জানা গিয়েছিল ‘লভ রঞ্জনে’র প্রযোজনায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী চিত্র আসতে চলেছে খুব শীঘ্রই। দাদা তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইলে সেই কথা নিজেই জানিয়েছিলেন। সৌরভের বায়োপিক নিয়ে অত্যন্ত উৎসাহী তাঁর অনুরাগীরা এবং সমস্ত বঙ্গবাসী। এই ছবি ঘিরে সকলের জল্পনার শেষ নেই। বাংলার আমজনতা থেকে শুরু করে তারকাবৃন্দ সকলেই এই বিষয়ে সৌরভকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছিলেন।

এই বিষয়ে দাদা বলেছিলেন, ‘ক্রিকেট আমার জীবনের সবকিছু। এটা আমাকে আত্মবিশ্বাস ও শক্তি দিয়েছে মাথা তুলে চলার। একটা জার্নি যা সারা জীবন উপভোগ করব। রোমাঞ্চিত বোধ করছি এটা জানাতে যে লাভ ফিল্মস আমার এই জার্নি নিয়ে বায়োপিক বানাতে চলেছে এবং তা ফুটে উঠবে বড় পরদায়।’ জীবনীচিত্র তৈরি হচ্ছে এটি জানালেও সৌরভের ভূমিকায় কে অভিনয় করছেন তা স্পষ্ট করে জানানো হয়নি। ভারতের প্রাক্তন অধিনায়ক একবার জানিয়েছিলেন যে, তিনি রণবীর কাপুরকে নিজের ভূমিকায় দেখতে চান। তবে কিছুদিন ধরে বলিপাড়ায় গুজব শোনা যাচ্ছিল, দাদার চরিত্রের হৃত্বিক রোশন-কেও দেখা যেতে পারে।

আরও পড়ুন:   নেশায় মত্ত বহু তারকা, করণ জোহরের পার্টিতে ওইদিন কি ঘটেছিল, তদন্তে নামল NCB

নেটমাধ্যম থেকে দাবি জানানো হয়েছিল যে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির ভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায়কে যেন দেখা যায়। কারণ সৌরভের সাথে তাঁর মুখের আদল অনেকটাই মেলে এমনটাই মনে করেছিলেন তাঁরা। দাদার চরিত্রে পরমব্রত চট্টোপাধ্যায়কে মানাবে, অনেকে এমন দাবি করলেও পরমব্রতকে নিয়ে আগ্রহী নন প্রযোজক। কারণ তিনি এককালীন সর্বভারতীয় অধিনায়কের চরিত্রে অভিনয়ের জন্য এক সর্বভারতীয় মুখ খুঁজছেন।

আরও পড়ুন:   শাড়ি ছেড়ে টপ জিন্সে তুমুল নাচ শান্টুর বৌ পূর্ণার, ভাইরাল ভিডিও

এখন প্রশ্ন হচ্ছে দাদার ভূমিকায় তাহলে কে অভিনয় করতে চলেছেন? এই প্রসঙ্গে বলিউডের এক সংবাদমাধ্যমের তরফ থেকে জানানো হয়েছে, রণবীর কাপুর সৌরভের চরিত্রে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। এই বিষয়ে রণবীর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি সঞ্জয় দত্তের জীবনী চরিত্রে অভিনয় ব্যতীত আর কারও জীবনচিত্রে অভিনয় করতে আগ্রহী নন। তিনি আরও বলেছেন, ক্রিকেটের থেকে তাঁর ফুটবল বেশি পছন্দের। তাই সারা ছবি জুড়ে তাকে ক্রিকেট খেলতে হবে তাতে তিনি একেবারেই আগ্রহী নন।

দুই অভিনেতার নাম সরে যেতেই সামনে আসে স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম। সৌরভের বায়োপিক আসতে চলেছে এই খবর পেয়ে আগে থেকে অনেকেই মুখ্য চরিত্রে দাদাকে চেয়েছেন। তবে কি সত্যিই তিনি নিজের চরিত্রে অভিনয় করতে চলেছেন? এর উত্তর আপাতত অধরাই রয়েছে। সৌরভকে এর আগে শুধু বিজ্ঞাপন সংস্থার হয়েই নয়, সঞ্চালকের ভূমিকায় কাজ করতেও দেখা গিয়েছে। এর দৌলতে সৌরভ ক্যামেরার সামনে অনেকটাই সাবলীল। প্রতিনিয়ত তিনি নিজেকে ক্যামেরার সামনে ঘষে-মেজে নিচ্ছেন। ফলে তাঁর চরিত্রে তাঁকেই নেওয়ার সম্ভাবনা প্রবল। পাশাপাশি প্রযোজক-এও জানিয়েছেন যে, চিত্রনাট্য লেখার কাজ আপাতত শুরু হয়ে গিয়েছে। চূড়ান্ত চিত্রনাট্য লেখার কাজ শেষ করার পরেই এই বিষয়ে মতামত স্থির করা হবে।