শরীরের ভিতরে শক্তিশালী আলো ঢুকিয়ে মারন ভাইরাসকে মারতে আজব পরামর্শ প্রেসিডেন্ট ট্রাম্পের!

আজব পরামর্শ প্রেসিডেন্ট ট্রাম্পের । করোনায় রীতিমতো কাহিল আমেরিকা। এমত অবস্থায় করোনা সংক্রমণ রুখতে নতুন দাওয়াই মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের। আমেরিকার এক বিজ্ঞানী বলেন সূর্যের অতিবেগুনি রশ্মি দিয়ে করোনা সংক্রমণ তাড়ানো যেতে পারে। হোয়াইট হাউসের সাংবাদিক সম্মেলন চলাকালীন একধাপ বাড়িয়ে ডোনাল ট্রাম্প বলেন এই শক্তিশালী আলো শরীরে ঢুকিয়ে দিলেই মিলবে রোগ থেকে রেহাই।

হোয়াইট হাউসের উচ্চপদস্থ কর্তা উইলিয়াম ব্রায়েন বলেন, আমেরিকার বিজ্ঞানীরা দাবি করেন করোনাভাইরাসের উপর সূর্যের অতিবেগুনি রশ্মির গুরুতর প্রভাব রয়েছে। কারণ সূর্যের অতিবেগুনি রশ্মি জীবাণু ধ্বংস করার ক্ষমতা রাখে। এতে বহু জীবাণু পরিশুদ্ধ হয়ে যায়, প্যাথোজেন উপর প্রভাব ফেলার ক্ষমতা রয়েছে এর। তাই আশার আলো দেখাচ্ছে অতিবেগুনি রশ্মি।

এরপরেই ট্রাম্প বলে ওঠেন, ‘আমি বিস্মিত যদি ওই শক্তিশালী আলো মানুষের শরীরে ঢুকিয়ে করোনা দূর করা যায়! তাহলে দারুন হয়।’ যদিও ট্রাম্পের হেন বক্তব্য শুনে আশ্চর্য হয়ে যান সেখানে উপস্থিত করোনাভাইরাস ট্রাস্কফোসের কর্মকর্তা ড: দেবরাহ বিক্স সহ বিজ্ঞানী ও গবেষকরা। 18 ঘন্টাই কিভাবে ভাইরাসকে কাহিল করা যায় তা দেখিয়েছিলেন উইলিয়াম ব্রায়েন। তবে ট্রাম্প যেভাবে আলো বা ‘ডিসইনফেকটেন্ট ইঞ্জেক্ট’ করোনা আক্রান্ত মানুষের শরীরে ঢুকিয়ে সুস্থ করে তোলার কথা বলেছেন তা শুনে হতচকিত হয়ে গেছেন বিজ্ঞানীরা।