বিনোদন

তিন বছরে পা দিল ছোট্ট আদিদেব, জন্মদিনে ছেলেকে কি রেধে খাওয়ালেন সুদীপা

আদিদেব চ্যাটার্জী (Adidev Chatterjee) ইদানিং প্রায়ই খবরের মধ্যে থাকে। তার দুষ্টুমি নিয়ে প্রায়ই ইন্সটাগ্রাম রিল বানান সুদীপা (Sudipa Chatterjee)। কখনও মাকে কাছে না পেলে মুখ ফুলিয়ে বসে থাকে সে। হাজার রকম দুষ্টুমিভরা বিকালের মধ্যে দিয়ে আদিদেব পা দিল তিন বছর বয়সে। তার জন্মদিনের দুপুরে বাঙালি রীতি মেনে সুদীপা সাজিয়ে দিলেন জন্মদিনের দ্বিপ্রাহরিক খাবার অর্থাৎ লাঞ্চ।

সাদা পাজামা ও পাঞ্জাবি পরে আদিদেব লাঞ্চ খেতে বসেছিল বাড়ির ডাইনিং টেবিলে। লাঞ্চে প্রথম পাতে ছিল বেগুন ভাজা, পটল ভাজা, পোস্ত দিয়ে মুলো ভাজা, ফুলকপি ভাজা সহ পাঁচ রকম ভাজার সাথে মাছ ভাজা। চুড়ো করা সাদা ভাত, মাছ, মাংস, পায়েস, মিষ্টি সবই ছিল। খাবার পরিবেশন করা হয়েছিল কাঁসার থালা-বাটিতে। কাঁসার গ্লাসে ছিল জল। রজনীগন্ধার মালা দিয়ে থালি সাজিয়ে দিয়েছিলেন সুদীপা। কিংবদন্তী গায়ক কিশোর কুমার (Kishor Kumar)-এর গাওয়া ‘হ্যাপি বার্থডে টু ইউ’ গানের সঙ্গে ইন্সটাগ্রাম রিল বানিয়েছেন সুদীপা। রিলে দেখা যাচ্ছে, পটলভাজা খেয়ে আদিদেব হাতের মুদ্রার মাধ্যমে বোঝাচ্ছে, তার খুব ভালো লেগেছে।

গত বছর করোনা পরিস্থিতির মধ্যেও আদিদেবের দুই বছরের জন্মদিন পালিত হয়েছিল। সেই সময় জন্মদিনের পার্টির থিম ছিল কার্টুন চরিত্র ছোটা ভীম। ঘনিষ্ঠ মহল ও পরিবারের সদস্যদের উপস্থিতিতে পালিত হয়েছিল আদিদেবের জন্মদিন। হিন্দি টেলিভিশন অভিনেত্রী মানসী যোশী রায় (Manasi Joshi Ray) আদিদেবকে জন্মদিনের অনেক শুভেচ্ছা জানিয়েছেন।

পারিবারিক দুর্গাপুজোর সময় প্রতিদিন পাজামা-পাঞ্জাবি পরে আদিদেবের উপস্থিতি ছিল বাঁধা। চলতি বছরে দুর্গাপুজোর সময় ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) তাকে কাছে ডাকলেও সে চটজলদি তাঁর হাত থেকে ক্যাডবেরি নিয়ে দৌড়ে পালিয়ে গিয়েছিল।

আরও পড়ুন:   করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন বিখ্যাত কবি শঙ্খ ঘোষ, শোকের ছায়া নেমে এলো সাহিত্য জগতে

Related Articles

Back to top button