সরে গেলেন রচনা! ‘দিদি নং ১’ এ নতুন সঞ্চালক ‘রান্নাঘরের রানী’ সুদীপা

322

রান্নাঘর’ ছেড়ে এবার ‘দিদি’-র আসরে পা রাখতে চলেছেন সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee)। আর সেটা প্রতিযোগী বা অতিথি হিসেবে নয়, খোদ ‘দিদি’ হিসেবেই। তবে, পুরোটাই সাময়িক ভাবে। আসলে সম্প্রতি বাবার মৃত্যুতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে রয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। বাবার পারলৌকিক কাজকর্মও সারতে হচ্ছে তাঁকেই। তাই আপাততঃ ‘দিদি নম্বর ওয়ান’ (Didi No 1)-এর সঞ্চালনার ভার সুদীপার ওপরে। আর সুদীপার সঞ্চালনা হতে চলেছে তাঁর পূর্বতন দিদি রচনার থেকে একেবারেই আলাদা স্টাইলে। সহ-সঞ্চালক হিসেবে থাকছেন অভিনেতা-সঞ্চালক সৌরভ দাস (Sourav Das)।

জি বাংলা (Zee Bangla)-র ফেসবুক পেজ থেকে সোমবারই লাইভে এসে এমনটাই জানিয়েছেন সুদীপা। আরো বলেছেন, “জি বাংলা একটি পরিবারের নাম। আমাদের লক্ষ্য সব সময়ে সকলের পাশে থাকা। রচনাও সেটা মানেন। কিন্তু এই মুহূর্তে ওঁর মনের অবস্থা হাসি-ঠাট্টা করে সঞ্চালনা করার মতো নয়। তাই আমার এবং সৌরভের উপরে দায়িত্ব অনুষ্ঠান এগিয়ে নিয়ে যাওয়ার।” আপাততঃ শীতকালীন ‘পিকনিক স্পেশাল পর্ব’র সমস্ত আয়োজন করা হয়ে গিয়েছে। বহু আড়ম্বর করে আয়োজন করা এই পর্ব বন্ধ করে দিতে হলে বিরাট অঙ্কের আর্থিক ক্ষতি হতে পারে। তাই সুদীপার কাছে অনুরোধ আসে ‘দিদি’ হওয়ার।

আরও পড়ুন:   চলছে দলবদলের পালা, কোন দলে নাম লেখালেন অঙ্কুশ-ঋতাভরী, নিজেরাই জানালেন সেকথা

শ্যুটিং থেকে নিজেকে দূরে রাখলেও ‘দিদি নম্বর ওয়ান’-এর দর্শকদের কথা সবসময় মনে রয়েছে রচনার।’ নতুন দিদি’র উদ্দেশ্যে ‘পুরোনো দিদি’র বার্তা, “আমার অনুষ্ঠানের দর্শক-অনুরাগীদের মুখের হাসি যেন মুছে না যায়! তার দায়িত্ব তোমাদের।” সহ-সঞ্চালক সৌরভও এ ব্যাপারে দারুণ উৎসাহী। সৌরভের কথায়, পিকনিক স্পেশাল পর্বে যেমন থাকবেন ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর উর্মি, রিনি ও সাত্যকি, তেমনি আস্তে আস্তে অন্যান্য এপিসোডে অন্যান্য ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরাও আসতে চলেছেন। সব মিলিয়ে দারুণ জমজমাট হতে চলেছে সবকিছু।

আরও পড়ুন:   তিন বছরে পা দিল ছোট্ট আদিদেব, জন্মদিনে ছেলেকে কি রেধে খাওয়ালেন সুদীপা

কিন্তু ‘দিদি’ রচনার জুতোয় পা গলানোর কাজটা কতটা সহজ বা কঠিন হতে চলেছে সুদীপার কাছে? সুদীপা বলেছেন, “যা কথা দিয়েছিলাম, সেটাই অক্ষরে অক্ষরে মেনে চলব। ‘দিদি নম্বর ১’ রচনাদিকে কোনও ভাবে অনুকরণ বা অনুসরণ করব না। কারণ, রচনাদি তারকা। দিদি যা করবেন সেটাই ‘স্টাইল’ হয়ে যাবে। আমি আমার মতো করে সঞ্চালনা করব। এটুকু বলতে পারি, এই অনুষ্ঠানে আমার সাজে অল্প হলেও বদল দেখতে পাবেন দর্শক।’’ অর্থাৎ ‘দিদি’ রচনার থেকে ‘দিদি’ সুদীপা হতে চলেছেন একদম অন্যরকম। নতুন রূপে, নতুন সাজে এই ‘দিদি’ এখন কতটা ‘দিদি নম্বর ওয়ান’ হয়ে উঠতে পারেন, সেটাই দেখার।